ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওষুধে মশা মরে না কিছুক্ষন চুপ থাকে, ফিট হয় এরপর আবার শুরু : আইভী

ওষুধে মশা মরে না কিছুক্ষন চুপ থাকে, ফিট হয় এরপর আবার শুরু : আইভী

ডেঙ্গু প্রতিরোধে ওষুধ দিলেও মশা মরেনা বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আঈভী। তিনি বলেছেন, ‘ডেঙ্গু নিয়ে আমাদের কার্যক্রম আমরা সারা বছর অব্যাহত রাখি। মসকিটো ওয়েল নামে একটা তেল পাওয়া যায়। এটা এসিআই কোম্পানী থেকে কিনে সব সময় দিয়ে আসতাম। কিন্তু এখন মশার ওষুধে মশা মরেনা। মশা কিছুক্ষণের জন্য চুপ থাকে, ফিট হয়ে যায়। এরপর আবার শুরু হয়! তাই বর্তমানে আমরা যেই ওষুধ ব্যবহার করি সেটা দিয়ে কিন্তু সম্ভব না। আমার কাছে মনে হয় সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পরিষ্কার পরিচ্ছন্নতা’।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে নগর ভবনের পঞ্চম তলার সম্মেলন কক্ষে আয়োজিত নগর সমন্বয় কমিটির সভায় মেয়র এ মন্তব্য করেন। এ সময় সভায় নারায়ণগঞ্জের জেলা প্রাশাসকসহ জেলার আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে অভিযান পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেট চেয়ে মেয়র আইভি ডিসিকে অনুরোধ করে বলেন, ‘ম্যাজিস্ট্রেট ছাড়া আমরা ডেঙ্গু প্রতিরোধে অভিযান করতে পারিনা। এটা নিয়ে আজকে আপনার কাছে আমি বিশেষ ভাবে অনুরোধ করছি। ঢাকায় ম্যাজিস্ট্রেটরা অনেক অভিযান এবং জরিমানা করেছে। আমাদের সিটি করপোরেশনের আইনে বেশি জরিমানা করার বিধানও নেই। যদি আপনি একটা টিম করে দেন তাহলে ভালো হয়। আমি লোকজন দিয়ে সাপোর্ট দিবো আপনাদের। আমাদের একসঙ্গে চলতে হবে। এসপি সাহেবও যদি সহযোগীতা করে তাহলে আরো ব্যাপক ভাবে এই কাজটা করতে পারি’।

মেয়রের বক্তব্যের পর জেলা প্রশাসক মাহমুদুল হক বলেন, নতুন হওয়ার কারণে অনেক বিষয় আমার নলেজে নাই। আমি নিজেই যানজটে পড়ি প্রতিদিন। তখন কাউকে ম্যাসেজ (বার্তা) করে রাস্তা ক্লিয়ার করে যেতে হয়। আর ডেঙ্গুর বিষয়টা ম্যাডাম (আইভী) যেটা বললেন আমরা অভিযান চালাবো। অভিযান মানে শুধু জরিমানা করার জন্য নয়। এটা মানুষকে সচেতন করার জন্য করবো। আর ফুটপাত, ট্রাক স্ট্যান্ডসহ অনেকগুলো বিষয়; আমরা দেখি কি করা যায় এটা নিয়ে। মালিক সমিতি রয়েছে, শ্রমিক সমিতি রয়েছে। তাদের সঙ্গে আমরা কথা বলতে পারি।

ডেঙ্গু,অভিযান,প্রতিরোধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত