ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার দফা দাবীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছে সাতক্ষীরার ম্যাটস শিক্ষার্থীরা

চার দফা দাবীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছে সাতক্ষীরার ম্যাটস শিক্ষার্থীরা

ইন্টার্নশিপ বহাল ও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধনসহ চার দফা দাবীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করেছে সাতক্ষীরার ম্যাটস শিক্ষার্থীরা।

মেডিকেল এ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষাথীদের আয়োজনে বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় কালিগঞ্জ উপজেলার নলতায় প্রতিষ্ঠনটির সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে দ্বিতীয় দিনের ন্যায় তারা এ ধর্মঘট পালন করে।

এতে বক্তব্য রাখেন, ম্যাটস এর তৃতীয় বর্ষের ছাত্র মোস্তাফিজুর রহমান, তানভীর হোসেন, মোনায়েম ইসলাম, প্রথম বর্ষের ছাত্রী জারা ইয়াসমিন প্রমুখ। বক্তারা বলেন, স্বাস্থ্যখাতে বিগত ৪৮ বছরে বাস্তবায়ন হলো না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম পঞ্চম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) অনুযায়ী ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা প্রদান।

বাংলাদেশে অন্যান্য সকল ডিপ্লোমা সেক্টরে সরকারী চাকরীর নিয়োগ এবং কর্মসংস্থানের ব্যবস্থা থাকলেও ম্যাটস ডিপ্লোমাধারীদের বিগত এক যুগ (১২ বছর) ধরে কোনো সরকারি নিয়োগ বা কর্মসংস্থানের ব্যবস্থা নেয়া হয়নি। যার ফলে সারা দেশের সকল সরকারী, বে-সরকারী ম্যাটস শিক্ষার্থীরা তাদের দাবি সমূহ আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন এবং শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝোলনোসহ গণতান্ত্রিক প্রক্রিয়ায় কঠোর থেকে কঠোরতর ছাত্র ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছে। বক্তারা এ সময় ইন্টার্নশিপ বহাল ও অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধনসহ চার দফা দাবী পূরনে সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেন।

ডিপ্লোমা,সংশোধন,দাবী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত