ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গায়েবানা মামলা

সৌদিতে বসে পুলিশের উপর হামলা চালায় পেকুয়ার আজিজ

সৌদিতে বসে পুলিশের উপর হামলা চালায় পেকুয়ার আজিজ

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে কক্সবাজারের পেকুয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামি হয়েছেন সৌদি আরব প্রবাসী আজিজুল হক। তিনি বিশেষ ক্ষমতা আইনে ও পুলিশের ওপর হামলা মামলার ১৩২ নম্বর আসামি। যদিও গত ২০২২ সালের ৪ অক্টোবর থেকে তিনি সৌদি আরবে অবস্থান করছেন।

আজিজুল হক পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকার বজল আহমদের ছেলে।

পেকুয়া থানার পুলিশ জানায়, পুলিশকে হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা ও পুলিশের ওপর হামলা মামলা দুটির বাদি পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম। এই দুটি মামলায় ১৫১ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে আজিজুল হককে ১৩২ নম্বর আসামি করা হয়।

মুঠোফোনে আজিজুল হক বলেন, 'মামলায় আমার নাম দেখে হতভম্ব হয়ে গেলাম। কি একটা অবস্থা! প্রবাস জীবনে এসেও পুলিশের মামলা থেকে রক্ষা পাচ্ছি না।

তিনি প্রতিবেদকের কাছে বিমানের টিকেট ও পাসপোর্ট পাঠিয়ে বলেন, 'গত বছরের ৪ অক্টোবর থেকে সৌদি আরবের জেদ্দায় অবস্থান করছি। দিনমজুরি করে দেশে পরিবারের জন্য টাকা পাঠাই। মামলার কথা শুনে আমার বৃদ্ধ মা মুসড়ে পড়েছেন। জানি না কি হয়।

এ প্রসঙ্গে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, এরকম কেউ থাকলে অবশ্যই অভিযোগপত্রে বাদ দেয়া হবে।

পেকুয়া,সাঈদী,পুলিশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত