ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এক দফা দাবি না মানলে ফয়সালা রাজপথে : আব্দুল আউয়াল মিন্টু

এক দফা দাবি না মানলে ফয়সালা রাজপথে : আব্দুল আউয়াল মিন্টু

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে। সে নির্বাচনে মানুষ যাকে ভোট দিবে সে সরকার গঠন করবে। আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল না। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন এক দফা দাবি না মানলে ফয়সালা হবে রাজপথে যদি উনি পদত্যাগ না করে। আপনারা কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন। আমরা আমাদের দাবি আদায় করেই ছাড়ব।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের খানপুর এলাকায় মহানগর বিএনপির পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মিন্টু বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের প্রধান সব সময় বলে আমাকে সবাই ক্ষমতাচ্যুত করতে চায়। আমার অপরাধটা কী। প্রথম কথা হল আপনি অবৈধভাবে দখল করে আছেন। এটাই আপনার বড় অপরাধ। আপনি মানুষের অধিকার রক্ষায় যে সংস্থা আছে যেমন সংসদ সেখানে মাস্তান বসিয়ে রেখেছেন। মানুষ ন্যায় বিচারের জন্য আদালতে যায়। আপনি সে আদালতকে বানিয়েছেন ক্যাঙারু আদালত। আপনি জনগণের সব অধিকার লুণ্ঠন করে ফেলেছেন। মানুষের ভোটের অধিকারসহ সব অধিকার লুণ্ঠন করেছেন। গুম-খুন করে সমাজটাকে নষ্ট করে দিচ্ছেন। আপনি অর্থনীতিকে নষ্ট করে ফেলেছেন। আপনার সঙ্গী সাথীরা লুটপাট ছাড়া কিছুই বুঝেনা। লুটপাটের মাধ্যমে ব্যাংকগুলো আজ সম্পূর্ণ ধ্বংস। জিনিসপত্রের দাম অন্য দেশে অনেক কম। এতকিছু পরেও বলেন আমাকে ক্ষমতাচ্যুত করতে চায়, আমার কী দোষ। আপনার দোষ বলা শুরু করলে এক রাতে তা শেষ হবে না।

মিন্টু বলেন, একদিন তো ক্ষমতা থেকে যেতে হবে। তখন বুঝবেন আপনার অপরাধ কত কোটি। এ অবৈধ সরকারের পতন ঘটাতে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একদফা দাবি দিয়েছেন। এটি দেশের আপামর জনতার ঈমানী দায়িত্ব। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সদস্য নজরুল ইসলাম আজাদ, মহানগর বিএনপির নেতা অ্যাডভোকেট জাকির হোসেন, মনিরুল ইসলাম রবি, মাহবুব উল্লাহ তপন, মাসুদ রানা, নাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, আনোয়ার হোসেন আনু, ফতেহ মোহাম্মদ রেজা রিপন, যুবদল নেতা মন্তাজউদ্দিন মন্তু, মনিরুল ইসলাম সজল, সাগর প্রধান, নাসিকের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহেনশাহ, শিবলী সাদিক, খায়রুল কবির মুন্না প্রমুখ।

অনির্বাচিত,দাবি,রাজপথ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত