নেত্রকোণায় হাতবোমা বিস্ফোরন, আটক ৬

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ১৯:০৮ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণায় হাতবোমার বিস্ফোরন ঘটানো ও রিক্সা ভাংচুরের অভিযোগে জেলা বিএনপি’র ৬ নেতাহকর্মীকে আটক করেছে পুলিশ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (১৯আগস্ট) সকালের দিকে দলটির পদযাত্রা কর্মসূচী শেষে শহরের কুড়পাড় এলাকায় এই ঘটনা ঘটে বলে জানা যায়। এ সময় ঘটনাস্থল থেকে রাম-দা’সহ বেশকিছু দেশীয় অস্ত্রও উদ্ধার করা হয়। 

নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক জানান, সকালে শহরের কুড়পাড় এলাকায় বিএনপি’র পক্ষ হতে পদযাত্রা কর্মসূচী পালন করা হয়। এতে দলটির অঙ্গ-সহযোগী সংগঠণসমূহের নেতা-কর্মীদেরকেও অংশগ্রহণ করতে দেখা যায়। কর্মসূচী শেষে ফেরার পথে কিছু উশৃঙ্খল নেতা-কর্মী হাতবোমার বিস্ফোরন ঘটায় ও কয়েকটি সিএনজিচালিত অটোরিক্সা ভাংচুর করে। এ সময় ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৬জনকে আটক করা হয়। তাদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য যাছাই-বাছাই করা হচ্ছে। আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন আছে।

এদিকে, জেলা বিএনপি’র সদস্য-সচিব রফিকুল ইসলাম হিলালি পুলিশের অভিযোগ মিথ্যা দাবী করে বলেন, সকালে কুড়পাড় এলাকায় শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচী পালন শেষে সবাই বাসায় ফিরে যাচ্ছিলেন। এ সময় একদল যুবক সেখানে ককটেল বিস্ফোরন ঘটায় ও ভাংচুর করে। এই ঘটনায় বিএনপি বা দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের কেউ জড়িত নন।