ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উখিয়ার অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য 'কর্মসৃজন প্রকল্প' উদ্বোধন

উখিয়ার অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য 'কর্মসৃজন প্রকল্প' উদ্বোধন

কক্সবাজারের উখিয়া উপজেলায় সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান ২০২৩-২০২৪ অর্থবছরের কর্মসূচির কর্মসৃজন প্লাস (ইজিপিপি+) প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৯ আগষ্ট) রাজা পালং ইউনিয়নের ২ নং ওয়ার্ডে কাজ শুরুর মধ্যদিয়ে একযুগে উপজেলার ৫ টি ইউনিয়নে এ কর্মসৃজন প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) আল মামুন, রাজাপালং ইউনিয়ন পরিষদের মেম্বার সালাহউদ্দিনসহ বিভিন্ন জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজিব বলেন, সম্প্রতি বন্যায় উপজেলার ৫ টি ইউনিয়নে পাহাড়ি ঢলের কারণে বিভিন্ন গ্রামীণ জনপদে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে গ্রামীণ রাস্তা গুলো পানির স্রোতের তোড়ে নানা ধরণের গর্ত ও খানাখন্দকের সৃষ্টি হয়। সামাজিক নিরাপত্তা বেষ্টনী হিসেবে বন্যা কবলিত এলাকায দরিদ্র মানুষের জন্য এ কর্মসৃজন প্রকল্পটি অত্যান্ত গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা রাখবে। যে সমস্ত এলাকায় দরিদ্র, গরীব ও অসহায় মানুষ রয়েছে তারা এই প্রকল্পের মাধ্যমে কাজ করে পরিবারের জীবন-জীবিকা নির্বাহ করতে পারবেন।

তিনি আরো বলেন,অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি+) প্রকল্প ২০২৩-২৪ অর্থবছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির ১৯৮ দিনের কাজ সকল ইউনিয়নে একযোগে শুরু হয়েছে। তালিকাভুক্ত সদস্য ৫১৫৯ জন (নারী ও পুরুষ) কর্মহীন ব্যক্তিদের জন্য তথা দুস্থ পরিবারগুলোকে সুরক্ষা দিতে ইজিপিপি চালু করা হয়। এই প্রকল্পের মাধ্যমে ইউনিয়নে রাস্তা নির্মাণ, সেচ কাজের জন্য ও জলাবদ্ধতা নিরসনের জন্য খাল, নালা, পুকুর খনন ইত্যাদি কাজ সম্পাদন করা হবে বলে তিনি জানান।

উখিয়া,কর্মসংস্থান,উদ্বোধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত