চিরকুটে সমকামী আখ্যা দিয়ে শিক্ষককে হত্যা

প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ২১:২৭ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

সাভারের রেডিও কলোনি মডেল স্কুলের সাবেক শিক্ষক গোলাম কিবরিয়ার (৪৩)  হাত-পা বাধা ও গলায় গামছা পেঁচানো অবস্থায় মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় মরদেহের পাশে থাকা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

রোববার বিকেলে সাভার পৌর এলাকার ভাটপাড়া কবরস্থান রোড এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়।

নিহত গোলাম কিবরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের ভাটপাড়া এলাকার মৃত শুকুর মুন্সির ছেলে। তিনি রেডিও কলোনি মডেল স্কুলের ব্যবসা শিক্ষা শাখার সাবেক শিক্ষক। বর্তমানে টিউশনি ও জমির ব্যবসা করতেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের পর তিনি ভাইদের সাথে এক বাড়িতেই থাকতেন। প্রতিদিন একটু বেলা করে ঘুম থেকে উঠলেও রোববার দুপুরেও তার ঘরের দরজা বন্ধ পাওয়া যায়। তবে পেছনের দরজা খোলা থাকায় ভেতরে প্রবেশ করে খাটের উপর লুঙ্গী দিয়ে হাত-পা বাঁধা ও গলায় গামছা পেঁচানো অবস্থায় তার লাশ দেখতে পায় প্রতিবেশীরা। এসময় মরদেহের পাশে পড়ে থাকা চিরকুটে লেখা ছিল 'এই ব্যক্তি সমকামীতা করে পুলিশ ভাই, আমরা তাই মেরে ফেলেছি। ভাই ও অবৈধ কাজ করে......... আমরা ইসলামের সৈনিক।'

নিহতের ছোট ভাই আপেল মাহমুদ বলেন, আমার ভাই আগে শিক্ষকতা করলেও এখন টিউশনি ও পাশাপাশি জমি কেনাবেচা করতেন। পায়ে সমস্যা থাকায় বেশিক্ষণ হাটতে না পারায় নির্দিষ্ট একটি রিকশায় সবসময় যাতায়াত করতেন। প্রতিদিন তিনি ১২টার মধ্যে ঘুম থেকে উঠতেন। তবে আজ দুপুর হলেও ঘুম থেকে না উঠায় প্রতিবেশীরা রুমে গিয়ে তার মরদেহ দেখতে পান।

তিনি আরও বলেন, আমার ভাইয়ের রুমে থাকা স্টিলের আলমারীর তালা ভাঙা এবং ভেতরের মালামাল তছনছ অবস্থায় দেখা যায়। তার কাছে জমানো অনেক টাকা ছিলো। কি কারণে এবং কারা আমার ভাইকে হত্যা করল বিষয়টি এখনও বুঝতে পারছিনা।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। মরদেহের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সিআইডির একটি টিম ঘটনাস্থল যচাইবাছাইয়ের পর মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।