কুড়িগ্রামে মার্কেট উদ্বোধন ও প্রভাতি প্রকল্পের লভ্যাংশ বিতরণ

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

  কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে এলজিইডি পরিচালিত অবকাঠামোগত দক্ষতা উন্নয়ন ও তথ্যের মাধ্যমে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সহনশীলতা বৃদ্ধি (প্রভাতি) প্রকল্পের আওতায় নবনির্মিত একটি মার্কেট উদ্বোধন ও চুক্তিবদ্ধ সদস্যদের মাঝে লভাংশ বিতরণ করা হয়েছে। 

সোমবার দুপুরে রাজারহাট উপজেলার চওড়াহাট বাজারে এ উপলক্ষে এলজিইডি রাজারহাট আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন। বক্তব্য রাখেন দাতা সংস্থা ইফাদ এর এসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ড. ডোনাল ফ্রান্সিস ব্রাউন, কান্ট্রি ডিরেক্টর ড. আরনাউড হেমিলার্স, প্রভাতি প্রকল্পের প্রকল্প পরিচালক আনিসুল ওহাব খান , কুড়িগ্রাম এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: মাসুদুজ্জামান, রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ সোহরাওয়াদী বাপ্পি, ছিনাই ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল হক নুরু প্রমুখ।

অনুষ্ঠানে ৫৮ জন সদস্যের মাঝে সাড়ে ৭ লাখ টাকার লভ্যাংশ বিতরণ করা হয়। প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ের নির্মিত একটি মার্কেট নিজেরা নির্মাণ করে এই লভ্যাংশ পান বলে জানিয়েছে এলজিইডি।  

অনুষ্ঠানে এলজিইডির প্রধান প্রকৌশলী জানান, এলজিইডি পরিচালিত প্রায় একটি প্রকল্পের মধ্যে এই প্রভাতি প্রকল্পটি অনন্য এ কারণে যে  চুক্তিবদ্ধ সদস্যরা নিজেরা মালামাল ক্রয় করে শ্রম দিয়ে টাকা পায়, পাশাপাশি লাভের অংশও পায়। কুড়িগ্রামসহ আশেপাশের ৫টি জেলায় এই কর্মসূচি বাস্তবায়নের উদ্দেশ্য এই এলাকার দারিদ্র বিমোচন। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এভাবে বিভিন্ন একল্পের অর্থ সংস্থান করে দরিদ্র মানুষের দক্ষতা বৃদ্ধি ও আয় বৃদ্ধিতে বিশেষ নজর দিয়েছেন, এৎন্য তিনি ধন্যবাদ পাওয়ার যোগ্য।