চাঁদপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) শেখ মহসীন আলম

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ১০:৫০ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলার মধ্যে আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ ভূমিকা ও তৎপর থেকে সদর উপজেলার মানুষের মধ্যে শান্তি রক্ষার ব্যাপারে সচেতন থাকায় এবার চাঁদপুর জেলায় শ্রেষ্ঠ অফিসার ইনচাজ (ওসি) নির্বাচিত হলেন সদর মডেল থানার অফিসার ইনচাজ মোহাম্মদ শেখ মো: মহসীন আলম।

মঙ্গলবার পুলিশ লাইন্সে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তার হাতে শ্রেষ্ঠ ওসি’র সম্মাননা স্মারক তুলে দেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক প্রণীত অভিন্ন মানদন্ডের আলোকে সর্বাধিক নম্বর পেয়ে শ্রেষ্ঠ অফিসার ইনচাজ (ওসি) হিসেবে মোহাম্মদ শেখ মহসীন আলম এই সম্মাননা স্মারক গ্রহনের জন্য মনোনীত হন।

জানা যায়, গেলো জুলাই মাসে মোহাম্মদ শেখ মহসীন আলম চাঁদপুর সদরের ১৪টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার পুরো জায়গায় মাদক উদ্ধার, ইভটিজিং, কিশোর গ্যাংয়ের উৎপাত বন্ধসহ নানা কাজে বিশেষ নজরদারি আরোপ করেন।

এছাড়াও সদর এরিয়ায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারণ জনগণকে অপরাধ সম্পর্কে অবহিত করণ, গ্রেফতারি পরোয়ানা তামিল, রুজুকৃত মামলা সমূহ কেইস টু কেইস বিশ্লেষণ করাসহ তদন্তের মান বদ্ধি এবং তদন্তে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে পুলিশ সুপারের দিক-নির্দেশনায় দায়িত্বপ্রাপ্ত থানার সকল কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

আরও জানা যায়, মোহাম্মদ শেখ মহসীন আলম সদর মডেল থানার ওসি হয়ে জুলাই মাসে থানার সকল মামলা তদন্ত, ওয়ারেন্ট তামিল, চুরি, দস্যুতা, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে সংশ্লিষ্ট সকলকে নিয়ে তৎপর থাকায় জেলা পুলিশের উর্দ্ধতনের কাছেও বেশ প্রশংসিত হন।

এ বিষয়ে মোহাম্মদ শেখ মহসীন আলম অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমাদের সদর এলাকাকে নিরাপদ রাখতে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি। আর এই দায়িত্ব যথাযথভাবে পালন করার মাঝে যেকোন সম্মাননা প্রাপ্তি নিঃসন্দেহে আনন্দের এবং এতে কাজের উৎসাহ পাওয়া যায়। আমাকে জুলাই মাসে জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে সম্মানিত করায় পুলিশ সুপার মহোদয়ের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং মহোদয়ের দীর্ঘায়ু কামনা করছি।