কক্সবাজারে সাইফুদ্দিন খুন, আদালতে জবানবন্দি

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ১৩:৩৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারে আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন খুনের ঘটনায় গ্রেপ্তার আসামি আশরাফুল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬ টায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম আসাদ উদ্দিন মো. আসিফের আদালতে এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে নিশ্চিত করেন কক্সবাজার সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম।

জবানবন্দি ও মেডিকেল চেকআপ শেষে তাকে কারাগারে প্রেরন করা হয়েছে। বুধবার সকালে অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার আশরাফুল ইসলাম কক্সবাজার শহরের পাহাড়তলী ইসলামপুর এলাকার একটি মাদ্রাসার ছাত্র।

নিহত সাইফুউদ্দিন (৪৫) কক্সবাজার শহরের দক্ষিণ ঘোনার পাড়ার আবুল বশরের ছেলে। তিনি কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক নেতা ছিলেন।

গত সোমবার সকালে কক্সবাজার শহরের হোটেল হলিডে মোড়ের আবাসিক হোটেল সানমুনের ২০৮ নম্বর কক্ষ থেকে হাত বাঁধা এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতপ্রাপ্ত অবস্থায় আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিনের মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনায় সোমবার মধ্যরাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির সামনে যাত্রীবাহি বাস যোগে পালিয়ে যাওয়ার সময় ঘটনার মূল অভিযুক্ত আশরাফুল ইসলামকে গ্রেপ্তার করে।

ওসি রফিকুল ইসলাম বলেন, আবাসিক হোটেল সানমুন থেকে ঘটনার পরপরই পুলিশ সিসিটিভির কিছু ফুটেজ সংগ্রহ করে। পরে ওই ফুটেজের সূত্র ধরে অভিযান চালিয়ে টেকনাফ থেকে পালিয়ে যাওয়ার সময় খুনের ঘটনার মূল অভিযুক্তকে পুলিশ গ্রেপ্তার করেছে। এরপর মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার আসামিকে কক্সবাজার সদরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আসাদ উদ্দিন মো. আসিফের আদালতে নেওয়া হয়। সন্ধ্যা সোয়া ৬ টা থেকে বিচারকের কাছে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান শুরু হয়। প্রায় ৭ ঘন্টা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন আশরাফুল।