ভিক্ষুকের টাকা ছিনতাই, চক্রের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরে আব্দুল মতিন তালুকদার (৯৮) নামের ভিক্ষুকের নগদ সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। এ ঘটনায় পুলিশ চক্রের ৪ কিশোরী সদস্যকে আটক  এবং নগদ সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করেছেন।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শেখ মুহসীন আলম।

এর আগে মঙ্গলবার (২২ আগস্ট) রাতে শহরের কোর্ট স্টেশন প্লাটফর্মসহ বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- ফারজানা আক্তার (১৪), বিথি আক্তার (১২), জান্নাতুল ফেরদৌস (১৩) ও ফারজানা আক্তার (১২)। এদের মধ্যে জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা দিয়ে মোবাইল ক্রয় বলে জানায় পুলিশ।

ভিক্ষুক মতিন তালুকদার সদর উপজেলার বালিয়া ইউনিয়নের  কুলি মিয়া তালুকদারের ছেলে। তিনি সদরের গুচ্ছগ্রামের ১৫ নম্বর ঘরে বসবাস করেন।

পুলিশ জানায়, বৃদ্ধা ভিক্ষুক মতিন তালুকদার প্রতিদিনের মতো ভিক্ষা করতে নামেন। গত শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে ছিনতাই চক্রের নারীরা শহরের জোড়পুকুর পাড় এলাকায় বৃদ্ধকে জানান বিল্ডিংয়ের উপরে এক ব্যক্তি ৫০০ টাকা করে দিচ্ছেন, তাড়াতাড়ি যান। এ কথা শুনে বৃদ্ধ ভিক্ষুক বিল্ডিংয়ের উপরে গেলে ছিনতাইকারীরা প্রথমে তার ভিক্ষার টাকা নিয়ে যায়। পরে বৃদ্ধের পরিহিত লুঙ্গি টান দিলে কোমড়ে থাকা সাড়ে ১৭ হাজার টাকা মাটিতে পড়লে টাকাগুলো উঠিয়ে ছিনতাইকারীরা নিয়ে যায়। এই ঘটনায় বৃদ্ধের অভিযোগের আলোকে মঙ্গলবার রাতে নতুন বাজার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ও সংঙ্গীয় পুলিশ সদস্যরা শহরের বিভিন্ন স্থান থেকে ৪ নারী সদস্যকে আটক করে ও নগদ সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করেন।

এসআই মোঃ নাজিম উদ্দিন জানান, বৃদ্ধ ভিক্ষুকের টাকা নেয়ার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইকারী কিশোরীরা স্বীকার করেছে। টাকাগুলো তারা নিজেদের মধ্যে বন্টন করে নিয়ে গেছেন। আর জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা থেকে নগদ ২ হাজার টাকার দিয়ে একটি মোবাইল সেট ক্রয় করেছে বলে জিজ্ঞাসাবাদে জানায়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম জানায়, বৃদ্ধ ভিক্ষুকের বাকি টাকাগুলো উদ্ধারের চেষ্টা চলছে। ৪ জন ছিনতাইকারী কিশোরীকে আটক করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।