সাভারের যুব মহিলা লীগ নেত্রী ৩ দিনের রিমান্ডে

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ২১:০৭ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

সাভারে কিশোরীকে বিবস্ত্র করে ছবি তুলে অনৈতিক কাজে বাধ্য করাসহ নানা অভিযোগে গ্রেপ্তার বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী মেহনাজ তাবাসসুম মিশুর (৩৫) তিন দিনের রিমান্ড মন্জুর করেছেন আদালত।

শুনানি শেষে ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালত পরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, গ্রেপ্তার মিশুকে বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রাবেয়া বেগমের আদালতে তোলা হয়। তাকে সাত দিনের রিমান্ড প্রার্থনা করা হলে উভয়পক্ষের শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে ঢাকা জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয় তাকে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, অষ্টম শ্রেণির এক  শিক্ষার্থীকে বিবস্ত্র করে ছবি তুলে অনৈতিক কাজে বাধ্য করাসহ কয়েকটি অভিযোগে ভুক্তভোগী ওই কিশোরের মা নারী ও শিশু নির্যাতন আইনে সাভার মডেল থানায় মামলা করেন।

মামলার আসামি হিসেবে ঢাকা জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহনাজ তাবাসসুম মিশুকে গত ১৯ আগষ্ট নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। 

মামলায় মিশুর তৃতীয় স্বামী আতিকুর রহমান আতিকসহ অজ্ঞাত ৫/৭ জনকে আসামি করা হয়। তবে এখন পর্যন্ত একমাত্র মিশু বাদে বাকি আসামিরা পালাতক রয়েছেন

দেশজুড়ে পাপিয়া কান্ডের পর সাভারের ঘটনা বিব্রত করে যুব মহিলা লীগের শীর্ষ নেতৃত্বকে।

মিশুকে গ্ৰেপ্তারের দিনেই যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারওয়ার ডেইজী ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা জেলা যুব মহিলা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেনাজ তাবাচ্ছুম মিশুকে বহিষ্কারের তথ্য জানানো হয়।

তবে বহিস্কারের আগে যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার বলেছিলেন, মেহনাজ তাবাচ্ছুম মিশু যুব মহিলা লীগের কেউ নয়। তিনি আমার স্বাক্ষর নকল করে ঢাকা জেলা যুব মহিলা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পরিচয় দিতেন। তার বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।