সিরাজগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, হাসপাতাল সিলগালা

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ০৭:৪০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার শেরনগর এলাকায় বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে ভুল অস্ত্রোপচারে প্রসূতি মরিয়ম খাতুনের মৃত্যু হয়েছে। মরিয়ম ওই উপজেলার চর জোকনালা গ্রামের সুমনের স্ত্রী। এ ঘটনায় ওই হাসপাতালটি সিলগালা করা হয়েছে।

বেলকুচি থানার ওসি খায়রুল বাশার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, মঙ্গলবার সকালে প্রসূতি মরিয়মকে আলট্রাসনোগ্রাম করার জন্য ওই হাসপাতালে নেয়া হয়। ওইদিন দুপুরে ডা. কমল কান্তি ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কেএম মোফাখখারুল ইসলাম অপারেশন রুমে গিয়ে সিজার করেন। নার্সরা জানায় রোগীর এখনো জ্ঞান ফেরেনি। এ কথা বলে ডাক্তার ও নার্স পালিয়ে যায়। পরে প্রসূতির পরিবারের লোকজন তাকে মৃত দেখতে পায়। ভুল সিজারের কারণেই তার মৃত্যু হয়েছে। এতে হাসপাতাল পাড়ায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বুধবার দুপুরে সিভিল সার্জন ডা. রাম পদ রায়ের নির্দেশে সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগ ওই হাসপাতাল সিলগালা করেছে।

এ বিষয়ে ওই হাসপাতালের মালিক রহমান আলী সাংবাদিকদের জানান, সিজারটা বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. এ.কে.এম মোফাখখারুল ইসলাম ও ডা. কমলকান্তি করেছেন। রোগী কীভাবে মারা গেল তারাই ভালো বলতে পারবেন।

অবশ্য ডা. এ.কে.এম মোফাখখারুল ইসলাম বলেন, ওই প্রসূতিকে সিজারের পর হাসপাতাল থেকে চলে আসি। তখনো রোগী সুস্থ ছিল এবং সে স্টোক করে মারা যেতে পারে বলে তিনি উল্লেখ করেন।