ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাটহাজারির রাজচন্দ্র সড়কের বেহাল দশা, চলাচলে চরম দুর্ভোগ

হাটহাজারির রাজচন্দ্র সড়কের বেহাল দশা, চলাচলে চরম দুর্ভোগ

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার রাজচন্দ্র সড়কের বেহাল দশায় পরিনত হয়েছে। এতে করে জনদূর্ভোগ চরম আকারে ধারণ করেছে। জানা যায়, হাটহাজারী - নাজিরহাট মহাসড়কের বাস স্টেশন লাগােয়া পৌরসভার ২নং ওয়ার্ডের দেওয়ান নগর বাড়ৈই পাড়া সড়কটি প্রায় ৯ শ’ মিটার দৈর্ঘ্যরে রাজ চন্দ্র সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন, সাধারণ জনগণ ও শিক্ষার্থী চলাচল করে থাকে। দীর্ঘ কয়েক বছর ধরে সড়কটি সংস্কারের অভাবে এ অবস্থা হয়ে পড়ে বলে স্থানীয়রা জানান।

এ রাজচন্দ্র সড়ক দিয়ে ঈদঁগা, সুজানগর, মৌলভীপাপাড়া,মিয়াজী পাড়া, খেরুপাড়াসহ বেশকয়েকটি যোগাযোগ ব্যবস্থার সহজ মাধ্যম। বর্ষা মৌসুমে প্রাথমিক বিদ্যালয়, এতিম খানা, মাদ্রাসার কোমল মতি শিশুরা চলাচল করতে কষ্ট সাধ্য হয়ে পড়ে। বিশেষ করে অসুস্থ রোগি ও গর্ভবতী মহিলাদের দ্রুত হাসপাতালে নেওয়ার সময় বিঘ্ন সৃষ্টি হয়। সড়কটির প্রস্থ কম থাকায় প্রায় সময় দুর্ঘটনার কবলে পড়ে যানবাহন।

স্থানীয় মোহাম্মদ ইয়ছিন ও রবীন্দ্র বলেন, রাজচন্দ্র সড়কটি এলাকার জনগণের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কারের অভাবে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে জনদূর্ভোগ চরম আকারে ধারণ করে। দ্রুত সড়কটি সংস্কার না করলে ভবিষ্যতে এ সড়ক দিয়ে চলাচল করতে সীমাহিন কষ্টসাধ্য হয়ে পড়বে। এদিকে অত্র ওয়ার্ডের সহায়ক সদস্য হাজী মো: রফিকুল হাসান জানান, এ সড়কটি সংস্কারের জন্য পৌর প্রশাসক ও নির্বাহী প্রকৌশলীকে লিখিত ভাবে অবগত করেছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে সড়কটি সংস্কার হবে।

এ বিষয়ে পৌর নির্বাহী প্রকৌশলী বেলাল আহম্মেদ খাঁন জানান, আমরা এই সড়কটি ড্রেন প্রশস্তকরণসহ একটি বাজেট প্রস্তুত করেছি। বরাদ্দ পেলে দ্রুত সংস্কার কাজ শুরু করা হবে।

এ বিষয়ে পৌর প্রশাসক ও সহ কমিশনার (ভূমি) আবু রায়হান জানান, এটা আগামী সভায় পাশ হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে সংস্কার করে চলাচল উপযোগী করা হবে।

হাটহাজারি,সড়ক,দুর্ভোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত