ফেনীতে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তরা পাচ্ছে ফুড প্যাকেজ সুবিধা 

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩, ১০:৪১ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ দুইশ পরিবারসহ জেলার পরশুরাম, ফুলগাজী ও সদর উপজেলার চারটি ইউনিয়নের আটশ’ পরিবার পাচ্ছে  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ। ২৬ আগস্ট (শনিবার) বিকেলে পাঁচগাছিয়া  ইউনিয়ন পরিষদ চত্তরে এই ফুড প্যাকেজ বিতরণ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার। 

পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ফেনী জেলা  ইউনিটের সেক্রেটারি সাইফুর রহমান সাইফু ও পাঁচগাছিয়া এ জেড খান উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো. নিজাম উদ্দিন ভূঁইয়া। 

রেড ক্রিসেন্ট সোসাইটি ফেনী জেলা ইউনিটের সহ-পরিচালক আলা উদ্দিন মজুমদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত ফুড প্যাকেজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি ফেনী জেলা ইউনিটের যুব সদস্যবৃন্দ ও অফিস সহকারী মাঈন উদ্দিন সোহাগ, পাঁচগজিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন বেলায়েত, ইউপি সদস্য শাহআলম, রফিকুন্নবী রানা, ইকবাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মজুমদার, উপজেলা আওয়ামী লীগ নেতা হারুন রশীদ জাফর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আবদুর শুক্কুর মানিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। শেষে উপস্থিত অতিথিবৃন্দ ফুড প্যাকেজর আওতায় সুবিধাভোগীদের হাতে ফুড সামগ্রী তুলে দেন। 

উল্লেখ্য- আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ ফেনী জেলার পরশুরাম, ফুলগাজী ও সদর উপজেলার মোট চারটি ইউনিয়নের আটশ পরিবার পাচ্ছে  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ। শনিবার ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ও শর্শদীতে মোট চারশত পরিবারকে ফুড প্যাকেজ বিতরণ করা হয়েছে। রোববার ২৭ আগস্ট পরশুরাম ও ফুলগাজী উপজেলার দুই ইউনিয়নের আরো চারশত পরিবারকে ফুড প্যাকেজ বিতরণ করা হবে বলে রেড ক্রিসেন্ট সোসাইটি ফেনী জেলা ইউনিটের সুত্রে জানা গেছে। 

ফুড প্যাকেজে ছিলো আতপ চাল ৭.৫ কেজি, মসুর ডাল ১ কেজি, সয়াবিন তেল ১ লি., চিনি ১ কেজি, লবন ১ কেজি, সুজি ৫০০ গ্রাম ও একটা মাদুর।