ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

ফেনীতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সোনাগাজীর মঙ্গলকান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। শনিবার ২৬আগষ্ট সকালে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো, আগ্রহী প্রার্থীরাও পরীক্ষায় অংশ নেয়ার জন্য এসে ছিলেন। কিন্তু অনৈতিক লেনদেনের মাধ্যমে আগে থেকেই প্রার্থী চুডান্ত করে তাদের হাতে গোপনে প্রশ্নপত্র তুলে দেয়া হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে শেষ মুহুর্তে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক, ল্যাব অপারেটর, অফিস সহায়ক ও নিরাপত্তা কর্মী , এই ৪টি পদে নিয়োগের জন্য বিগত ৭ মে ২০২৩ তারিখে দৈনিক যুগান্তর ও দৈনিক ফেনীর সময় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রার্থীদের কাগজ পত্র যাচাই বাচাই সহ বিধি মোতাবেক সকল প্রক্রিয়া সম্পন্ন করে যোগ্য প্রার্থীদের অনুকূলে প্রবেশপত্র ইস্যু করা হয়। শনিবার পূর্ব নির্ধারিত সময়ে লিখিত পরীক্ষায় অংশ নিতে প্রার্থীরা স্কুলে আসেন।

এরই মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইসমাইল হোসেন সিরাজি, প্রধান শিক্ষক মো. ফয়েজ উল্লাহ, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদলসহ নিয়োগ কমিটির সদস্যরা জরুরী বৈঠকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে আলোচনা করেন, এমন অনৈতিক অভিযোগের মুখে পরীক্ষা গ্রহন সমিচীন হবেনা বলে প্রতিয়মান হওয়ায় সর্বসম্মতিক্রমে পরীক্ষা স্থগিত ঘোষনা করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইসমাইল হোসেন সিরাজি ও প্রধান শিক্ষক মো. ফয়েজ উল্লাহ জানান, অনৈতিক লেনদেন এবং প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি ভিত্তিহীন ও গুজব। পরীক্ষা শুরুর আগ মুহুর্তে প্রশ্নপত্র তৈরীর সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তবুও এমন একটি অভিযোগ সামনে আসায় নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতার স্বার্থে আমরা পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। বিদ্যালয়ের দাতা কমিটির সদস্য ও মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল জানান, সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখেই নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় কাজ করা হয়েছে, তার পরও কারা এমন গুজব প্রচার করেছে বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশ্ন তৈরির আগেই ফাঁসের অভিযোগ এসেছে। এটা হাস্যকর।

ফেনী,নিয়োগ,স্থগিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত