ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লাকসামে রেলওয়ের টুল ভ্যান চুরি

লাকসামে রেলওয়ের টুল ভ্যান চুরি

লাকসাম রেলওয়ে জংশন থেকে টিএক্সআর বিভাগের অধীন রেলওয়ে টুল ভ্যানের মালামাল চুরির অভিযোগ উঠেছে। তবে এ চুরির অভিযোগ রহস্যজনক ও সাজানো বলে ধারণা করছেন রেল বিশেষজ্ঞরা।

২৫ তারিখ যে কোন সময়ে চুরি ঘটনা ঘটেছে বলে দাবী লাকসাম টিএক্সআর বিভাগের।

এ বগিটি রেলওয়ে নিরাপত্তা বাহিনী অফিসের পাশে থাকে। পাশাপাশি সেখানে রেলওয়ের বাউন্ডারি দেয়ালও রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, রেলওয়ে দূঘর্টনা কবলিত বগি উদ্ধারের জন্য বিভিন্ন যন্ত্রপাতি বহন ও সংরক্ষণের জন্য যে বিশেষ বগি ব্যবহার করা হয় তাকেই টুলস্ ভ্যান বলা হয়। এ বগিটির দায়িত্বে থাকেন হেড টিএক্সআর ও টিএক্সআর বিভাগের স্টোর মুনসি। এটি প্রতিদিন সকাল ৯ টায় ও ৫ টায় দু বেলা চ্যাকিং করার নিয়ম রয়েছে টিএক্সআর আর স্টোর মুনসির। তবে চুরির যে সময় উল্লেখ করা হয়েছে, ওই সময় হেড টিএক্সআর ওমরাহ হজ্বের ছুটিতে ছিলেন।

হেড টিএক্সআর দায়িত্বে ছিলেন সদ্য বিদায়ী লোকো ফোরম্যান মো. সোলেমান আর স্টোর মুনসি পলাশ।

এদিকে এ ঘটনাটি জানাজানি হলে পলাশ নিজেকে বাঁচানোর জন্য সদ্য ওমরাহ হজ্জ থেকে আসা হেড টিএক্সআর জাকিরকে বাধ্য করে রেলওয়ে থানায় একটি চুরির মামলা করেন।

এদিকে তেল চুরি সহ নানা অভিযোগে বদলি হওয়া সোলেমান বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে দায় এখন হেড টিএক্সআর জাকির হোসেন এর উপর দিতে চাচ্ছেন।

এদিকে লাকসাম রেলওয়ে থানার ওসি মাসুদ আলম জানান, শনিবার রাতে ওই টুল ভ্যানের দুই লক্ষ টাকার মালামাল চুরির অভিযোগ এনে অভিযোগ দিয়েছেন হেড টিএক্সআর জাকির হোসেন ও স্টোর মুনসি পলাশ।

লাকসাম,টুল,চুরি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত