ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফরিদগঞ্জে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ, ৮জনকে আসামী করে মামলা

ফরিদগঞ্জে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ, ৮জনকে আসামী করে মামলা

চাঁদপুরের ফরিদগঞ্জে যুবদলের সম্মেলনে বক্তব্যের জন্য নাম ঘোষণা না দেয়াকে কেন্দ্র করে গতকাল শনিবার পৌর যুবদলের সভাপতি প্রার্থী ইমাম হোসেন ও নাজিম ভুঁইয়ার গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে ৩০জন আহত হয়।

আহত হওয়ার ঘটনায় সভাটি পন্ড হয়ে জায়। ঘটনাটি ঘটেছিল শনিবার (২৬ আগস্ট) উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজের সম্মেলন কক্ষে।

এ ঘটনাকে কেন্দ্র করে সম্মেলনে সংঘর্ষের ঘটনায় সদ্য বিলুপ্ত উপজেলা যুবদলের সদস্য সচিব আ: মতিনকে প্রধান আসামী, আহŸায়ক মহসিন মোল্লাকে ২য় আসামী করে মোট ৮জনের নাম উল্লেখ করে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন।

ফরিদগঞ্জে জাতীয়তাবাদী যুবদলের উপজেলা ও পৌর কমিটির নুতন নেতৃত্ব নির্বাচনে সম্মেলনের আয়োজন করা হলেও শেষ পর্যন্ত বিজ্ঞপ্তির মাধ্যমেই নয়া কমিটির নাম ঘোষনা করা হলো। গত ২৬ আগস্ট সম্মেলনে দুই পক্ষের মধ্যকার সংর্ঘষের পর সম্মেলন স্থগিত হলেও রাতেই উপজেলা ও পৌর যুবদলের নুতন কমিটি ঘোষণা করে চাঁদপুর জেলা যুবদল। অন্যদিকে আজ রোববার(৭আগস্ট) সংর্ঘষের ঘটনাকে কেন্দ্র করে সদ্য বিদায়ী উপজেলা যুবদলের আহ্বায়ক ও সদস্য সচিবসহ ৮ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, গত শনিবার ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের আশেক আলী স্কুল এন্ড কলেজে উপজেলা ও পৌর যুবদলের সম্মেলন আয়োজিত হয়। কিন্তু সম্মেলন শুরুর কিছুক্ষণের মধ্যে নাম ঘোষণা নিয়ে পৌর যুবদলের সভাপতি প্রার্থী ইমাম হোসেন ও নাজিম উদ্দিমের সমর্থকদের মধ্যে সংর্ঘষ বেঁধে যায়। এক পর্যায়ে তা ব্যাপক আকার ধারণ করে। এতে উভয় পক্ষের অন্তত ৩০জন নেতাকর্মী আহত হয়।

জেলা যুবদলের নেতৃবৃন্দ তাৎক্ষনিক সম্মেলন স্থগিত করলেও রাতেই জেলা যুবদলের সহদপ্তর সম্পাদক ইউসুফ মিয়াজী স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তির (জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতিক্রমে) মাধ্যমে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর যুবদলের কমিটি বিলুপ্ত করে আমজাদ হোসেন শিপনকে সভাপতি ও জাহাঙ্গীর আলম নান্টুকে সাধারণ সম্পাদক করে উপজেলা যুবদল এবং ইমাম হোসেনকে সভাপতি ও আমিন মিজিকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন। একই রাতে যুবদলের সম্মেলনে সংঘর্ষের ঘটনায় সদ্য বিলুপ্ত উপজেলা যুবদলের সদস্য সচিব আ: মতিনকে প্রধান আসামী, আহ্বায়ক মহসিন মোল্লাকে ২য় আসামী করে মোট ৮জনের নাম উল্লেখ করে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন।

নামপ্রকাশে অনিচ্ছুক বিএনপি ও সহযোগি সংগঠনের কয়েকজন নেতা জানান, চলমান আন্দোলনের মাঝেই হঠাৎ করেই সম্মেলন আয়োজন একটি বিভ্রান্তি। একই সাথে সম্মেলনের সকল আয়োজন সম্পন্ন করে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি দেয়া কতটা যৌক্তিক। তাছাড়া শনিবারের সংঘর্ষ এবং পরবর্তীতে থানায় লিখিত অভিযোগ দলের মধ্যকার ফাঁটল আরো বাড়বে।

এ বিষয়ে নবগঠিত উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্টু জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানিয়ে বলেন, উপজেলা ও পৌর যুবদলের নুতন কমিটি সরকারের বিরুদ্ধে একদফার আন্দোলনকে আরো বেগবান করবে। তিনি এসময় সম্মেলনে সংর্ঘষের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের কথা স্বীকার করেন।

ফরিদগঞ্জ,সংঘর্ষ,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত