ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জিয়াউর রহমান সজ্ঞানে বঙ্গবন্ধুর খুনীদের পূর্ণবাসিত করেছিলেন : মেয়র লিটন

জিয়াউর রহমান সজ্ঞানে বঙ্গবন্ধুর খুনীদের পূর্ণবাসিত করেছিলেন : মেয়র লিটন

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরশেন মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, জিয়াউর রহমান স্বেচ্ছায়-স্বজ্ঞানে বঙ্গবন্ধুর খুনীদের বিভিন্ন দূতাবাসে নিয়োগ দিয়ে পুণর্বাসিত করেছিলেন। খুনীরা হত্যা করার পর পরই এ দেশ থেকে চলে যায়। মঙ্গলবার বিকেলে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় কার্যালয় চত্বরে শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জিয়ার অপশাসনের প্রথম ধাপ ছিল, খুনীদের দায়মুক্তি দেয়া এবং জাতির পিতার হত্যার বিচার করা যাবে না এবং তার আমলে সেনা ছাউনিতে কোন অসন্তোষ দেখা দেয়ায় হাজার হাজার সেনাবাহিনী ও বিমান বাহিনীর জোয়ানসহ অসংখ্য মুক্তিযুদ্ধের পক্ষের মানুষকে বিনা বিচারে হত্যা করেছিল। তারা আজ গণতন্ত্রের কথা বলে। জিয়াউর রহমান যিনি হা না ভোটের প্রবর্তক। তার পুলিশ বাহিনী দিয়ে হা বাক্সে ভোট নিয়েছে। কেই না বাক্সে ভোট দিতে পারে না। যারা জাতির পিতাকে হত্যার জন্য তাদের তৎকালিন রাষ্ট্রদূতকে দিয়ে মেজর ডালিম ও রশিদকে ডেকে নিয়ে গ্রিন সিগন্যাল দিয়েছিল। মার্কিনের প্রেসক্রিপশনে অংশগ্রহণমূলক নির্বাচন হতে হবে এবং অংশগ্রহণমূলক নির্বাচন না হলে তাদের আপত্তি রয়েছে। আমেরিকার প্রেসক্রিপশনে দেশ স্বাধীন হয়নি। এজন্য তাদের প্রেসক্রিপশনে আমরা চলবো না। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সকল কলকাঠি নেড়েছিল এবং মাকির্নের ষড়যন্ত্র ছিল।

আওয়ামীলীগের উন্নয়ন ঠেকাতে বিএনপি ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র কঠোরভাবে প্রতিরোধ করতে হবে। জেলা আওয়ামীলীগের সভাপতি কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে শোক ও স্মরণ সভায় প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, আওয়ামীলীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা এমপি, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, তানভীর শাকিল জয় এমপি, ডা. আব্দুল আজিজ এমপি, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, পৌর আ’লীগের সভাপতি হেলাল উদ্দিন ও সদর থানা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল হাকিম প্রমূখ।

খুনী,সজ্ঞানে,বঙ্গবন্ধু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত