ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেষ রক্ষা হলো না, ৩২ বছর আত্মগোপণে থেকেও গ্রেফতার

শেষ রক্ষা হলো না, ৩২ বছর আত্মগোপণে থেকেও গ্রেফতার

শেষ রক্ষা হলো না লাবলুর, ৩২ বছর আত্মগোপনে থেকেও পুলিশ কর্র্তৃক গ্রেফতার হলেন। ৩২ বছর আত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না যাবজ্জীবনের আসামির। গ্রেপ্তার তাকে হতেই হলো।

এখন তাকে ভোগ করতে হবে যাবজ্জীবন সাজা। দণ্ডপ্রাপ্ত গ্রেপ্তার আসামি হলেন চাঁদপুরের হাজীগঞ্জে লাবলু (৫৫)।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট ) রাতে নারায়ণগঞ্জের চাষাড়া এলাকায় অভিযান চালিয়ে লাবলুকে গ্রেপ্তার করা হয়। লাবলু উপজেলার বাকিলা ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রাামের মৃত আবদুর রশিদের ছেলে।

মামলার এজাহার থেকে জানা গেছে, ১৯৯১ সালে হাজীগঞ্জের শ্রীপুর গ্রামে জহির পাটওয়ারী নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যার পর মরদেহ গুম করা হয়। ওই ঘটনায় লাবলুসহ ৫ জনকে আসামি করে ১৯৯১ সালের ২৩ ফেব্রুয়ারি হাজীগঞ্জ থানায় একটি মামলা করা হয়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি লাবলুসহ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে সাক্ষগ্রহণ শেষে আদালত তাকেসহ ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর মধ্যে ৩ জন আসামি পলাতক ছিলেন।

পলাতক আসামিদের মধ্যে লাবলু নাম-পরিচয় গোপন ও ঠিকানা পরিবর্তন করে বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলেন। এভাবেই ৩২ বছর তিনি আত্মগোপনে ছিলেন। তাকে ধরতে হাজীগঞ্জ থানা পুলিশ উদ্যোগী হয়ে নজরদারি অব্যাহত রাখে।

একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহযোগিতায় লাবলুর অবস্থান নিশ্চিত করে নারায়ণগঞ্জের চাষাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিসবাহুল আলম চৌধুরী ও এএসআই পলাশ মজুমদারসহ সঙ্গীয় ফোর্স।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, আসামি লাবলুকে আদালতে সোপর্দ করা হয়েছে।

রক্ষা,আত্মগোপণ,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত