ইংরেজি বক্তব্যে শ্রেষ্ঠত্ব অর্জনে এগিয়ে ফরহাদুল ইসলাম 

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১২:৪১ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ ইংরেজি তাৎক্ষণিক বক্তব্য প্রতিযোগিতায় কলেজ, উপজেলা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন কক্সবাজারের মেধাবি শিক্ষার্থী ফরহাদুল ইসলাম। তিনি কক্সবাজার সরকারি কলেজের ইংরেজি ৩য় বর্ষের শিক্ষার্থী। ইতোপূর্বে, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ অংশগ্রহণ করেও কলেজ, উপজেলা এবং কক্সবাজার জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন এ শিক্ষার্থী।

পড়াশোনার পাশাপাশি কক্সবাজারের জনপ্রিয় শিশুদের প্রতিষ্ঠান, কিডস সেন্টারের সহকারী পরিচালক এবং প্রধান ইংরেজি প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন তিনি। অল্পবয়সে অফলাইন এবং অনলাইনে একজন শিশুদের জনপ্রিয় শিক্ষক হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন। অনলাইনে দেশের প্রায় প্রত্যেকটি জেলা এবং দেশের বাইরের ১৫টিরও বেশি দেশে অবস্থানরত শিক্ষার্থীরা তার কাছে বর্তমানে ইংরেজি ভাষা প্রশিক্ষণ নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

তার বাবা মরহুম নজির আহমদ ছিলেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ২০০৯ সালে বাবার মৃত্যুর পর মা ও বড় ভাইয়ের সহষোগিতায় মেধার সাক্ষর রেখেছে ফরহাদ। মেধাবী এ শিক্ষার্থী পিএসসি, জেএসসি, এসএসসি ও এইসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেন। ফরহাদুল ইসলাম সবার কাছে তার উত্তরোত্তর সফলতা এবং তার মরহুম বাবার জন্য দোয়া কামনা করেন।