ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মির্জা ফখরুলের নামে অপপ্রচার, ঠাকুরগাঁওয়ে মামলা

মির্জা ফখরুলের নামে অপপ্রচার, ঠাকুরগাঁওয়ে মামলা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা, বানোয়াট তথ্য প্রচারের অভিযোগে ঠাকুরগাঁও আদালতে ৫শ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগষ্ট) দুপুরে জেলা ঠাকুরগাঁও অতিরিক্তি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস.রমেশ কুমার ডাগার কোর্টে বাদী হয়ে এই মামলা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড.জয়নাল আবেদীন।

মামলায় অভিযুক্ত আসামী মেহেদী হাসান রনি (২৭) রংপুর পীরগাছা উপজেলার বাজিদপুর গ্রামের আবু বক্করের ছেলে।

মামলার বিবরণে যানা যায়, গত ২৭ আগস্ট মেহেদি হাসান রনি তার ফেসবুকে “সাবাস ফখরুল নামেও ফখরুল, কামেও ফখরুল” নামে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে মিথ্যা, বানোয়াট একটি পোস্ট করেন। যেখানে উল্লেখ থাকে শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে ৫০ লক্ষ টাকার চেক নিয়ে সিঙ্গাপুরে গেছেন। তার এই ভূয়া জ¦াল চেকের ছবির কারনে দলের মহাসচিব এবং তার স্ত্রীর রাহাত আরা বেগম দেশ, জাতি ও জনগনের কাছে হেয় প্রতিপন্ন হয়েছে।

এরই প্রেক্ষিতে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড.জয়নাল আবেদীন ন্যায় বিচারের স্বার্থে দÐবিধি ৫০০/৫০০১ ধারায় মেহেদি হাসান রনি বিরুদ্ধে ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫’শ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।

জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. জয়নাল আবেদীন বলেন, রনি নামে এক যুবক আমাদের প্রাণ প্রিয় নেতা মির্জা ফখরুলের বিরুদ্ধে ফেকবুকে মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করে হেয় প্রতিপন্ন করেছে যা নোংরামির বহিঃপ্রকাশ মাত্র। সরকারের মদদপুষ্ট হয়ে রনি এই কাজ করেছে।

ফখরুল,মামলা,অপপ্রচার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত