ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে বকেয়া বেতনের দাবীতে  শ্রমিকদের বিক্ষোভ

সড়কে যানচলাচল বন্ধ
রূপগঞ্জে বকেয়া বেতনের দাবীতে  শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অন্তিম নিটিং ডাইং ফিনিশিং এন্ড নিট কম্পোজিট নামক কারখানার বকেয়া বেতনের দাবীতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এসময় শ্রমিক কারখানার সামনে ঢাকা

ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ করেন। এতে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টারদিকে টারদিকে উপজেলার তারাবো পৌরসভার বরপা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে শিল্প পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করে সড়ক থেকে তাদের সরিয়ে সাড়ে ৫ টারদিকে সড়কে যানচলাচল স্বাভাবিক করেন।

শ্রমিকরা জানান, অন্তিম নিটিং ডাইং ফিনিশিং এন্ড নিট কম্পোজিট কারখানায় প্রায় ৪ হাজার শ্রমিক কর্মরত আছে। চলতি মাসের ২০ তারিখে কারখানার কর্মরত শ্রমিকদের কারো ৩ মাসের, কারো ৪ মাসের বকেয়া বেতন পরিশোধ করার কথা ছিল মালিক পক্ষের। কিন্তু গত কয়েকদিন ধরে মাত্র এক মাসের বেতন দিয়ে কোন কারন ছাড়া প্রায় ৩ শতাধিক শ্রমিকে চাকুরীচুত্য করেছে মালিক পক্ষ। এদিকে বৃহস্পতিবার বিক্ষুব্দ শ্রমিকরা বিকাল সাড়ে ৩টার দিকে কারখানা থেকে বের হয়ে বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ শুরু করেন। এতে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে শিল্প পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ সোয়া সাড়ে ৫টার দিকে সড়ক থেকে বিক্ষুব্দ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে সড়কে যানচলাচল কিছুটা স্বাভাবিক করে। পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নেন।

এব্যাপারে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার জি জি বিশ্বাস বলেন, শ্রমিকদের শান্ত করে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে। মালিক পক্ষের কারো সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে কাউকে পাওয়া যায়নি। আগামী শনিবার শ্রমিকদের নিয়ে মালিক পক্ষের সাথে বসে সমস্যাটি সমাধানের চেষ্টা করা হবে বলে তিনি আরো বলেন। সেই আশ্বাসে পরে শ্রমিকরা তারা কারখানা থেকে চলে যায়।

যানজট,যানচলাচল,সড়ক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত