জামালপু‌রের রৌমারী বিলে নিখোঁজের ২০ ঘন্টা পর মিল‌লো পর্যটকের মরদেহ

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৩ | অনলাইন সংস্করণ

  জামালপুর প্রতিনিধি

জামালপুরের মেলান্দহ উপজেলার রৌমারি বিলে বন্ধুদের সঙ্গে ঘুরতে এসে বিলে গোসল করতে নেমে নিখোঁজ শফিকুল ইসলাম (২৩) নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর ) বেলা সাড়ে ১১ টা দিকে উপজেলার ঝাউগড়া ইউনিয়নের রৌমারী বিলে থেকে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত, শফিকুল শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার সাতানী এলাকার আব্দুর রশিদের ছেলে।

তিনি ওই উপজেলার ডা. সেকান্দার আলী কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,' তিন ছেলে ও দুই মেয়ে বন্ধু রৌমারী বিলে ঘুরতে আসেন শেরপুরে শ্রীবরদী উপজেলা থেকে। বিলের রাস্তার কালভার্টের উপর পাঁচ বন্ধু মিলে বসে থাকেন। এসময় ছেলে তিন বন্ধু গোসল করতে নামেন। গোসল করার একপর্যায়ে কালভার্টের উপর থেকে লাফ দিলেন। এ সময় পানির স্রোতে বিলের মাঝে চলে যান। পরে স্থানীয়রা দুজনকে জীবিত উদ্ধার করলেও একজন বিলের পানিতে ডুবে যায়। নিখোঁজের প্রায় ২০ ঘন্টা পরে মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা কয়েকজন জানান,' কালভার্ট থেকে তিনজন গোসল করার জন্য ঝাঁপ লাফ দেন। একজন ঝাঁপ দেওয়ার সাথে সাথেই সড়কে উঠে পড়েন। পানির স্রোতে ভেসে যাই দুইজন। তাঁদের ভেসে যাওয়া দেখে লোকজন নৌকা নিয়ে দ্রুত তাদেরকে উদ্ধার করতে গেলে একজন পানিতে ডুবে যায় আর একজনকে উদ্ধার করে। ডুবে যাওয়া ওই ছেলের মরদেহ ফায়ার সার্ভিস উদ্ধার করেছেন।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন,' বন্ধুদের সঙ্গে গোসলে নেমে নিখোঁজ হয়েছিল। বিলে থেকে মরদেহ উদ্ধার হয়েছে, ঘটনাস্থলে পুলিশে রয়েছে। নিহতের পরিবারের অভিযোগ থাকলে আইনি ব্যবস্থা নেয়া হবে।