মসজিদে গোপন বৈঠককালে জেলা জামায়াতের আমীরসহ ১৫ জন নেতাকর্মী গ্রেফতার

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৬ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, রূপগঞ্জ

রূপগঞ্জের কাঞ্চন পৌর এলাকায় গত শুক্রবার রাতে একটি মসজিদে গোপন বৈঠকের সময় জামায়াতে ইসলামী বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা শাখার আমির মমিনুল হকসহ ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২০টি তাজা ককটেল লাঠিসোটা ও ইসলামী জিহাদী বই।

শনিবার বিকেলে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে তাদের আদালতে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার(গ-সার্কেল) আবির হোসের জানান, গত শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কেরাবো দেওয়ান বাড়ি মসজিদে জামায়েত শিবিরের নেতা কর্মীরা সমবেত হয়েছে। তারা সম্মেলনের নামে রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতা মূলক প্রস্তুতি নিচ্ছিলো বলে পুলিশ জানতে পারে। এমন খবরের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে জেলা জামায়াতের আমীর মমিনুল হক, রূপগঞ্জ থানা জামায়াতের

সভাপতি এড.ইসরাফিল হোসেন, সেক্রেটারি মাহফুজুল ইসলাম, জামায়েত নেতা আবু বক্কর সিদ্দিকী, মোঃ দেলোয়ার, রকিবুজ্জামান, মোঃ জাকির হোসেন,মোঃ শহিদুল্লাহ, হাজী শহিদুল্লাহ , মজিবুর রহমান, আব্দুল সাত্তার, এড.ওসমান খান, নূরে আলম, শহিদুল্লাহ ও খায়রুল ইসলামকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা জামায়াতে ইসলামীর বিভিন্ন পদধারী সক্রিয় নেতা। পরে তাদের দেখানো স্থান থেকে ৪টি মোটরসইকেল ও মোটরসাইকেলে রাখা ৪টি ব্যাগে ২০টি তাজা ককটেল, ২৪টি লাঠি ও ইসলামী জিহাদি বই উদ্ধার করা হয়। 

এ ঘটনায় ভোলাবো পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মিজানুর রহমান বাদি হয়ে শনিবার রূপগঞ্জ থানায় মামলা দায়ের করলে উল্লেখিত মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে শনিবার বিকেলে তাদের আদালতে পাঠানো হয়।