ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টেকনাফে গহীন পাহাড়ে শ্বাসরুদ্ধ অভিযান : অপহৃত ৩ বনপ্রহরী উদ্ধার

টেকনাফে গহীন পাহাড়ে শ্বাসরুদ্ধ অভিযান : অপহৃত ৩ বনপ্রহরী উদ্ধার

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে টানা শ্বাসরুদ্ধ অভিযানের ৩ দিন পর বন বিভাগের পাহারা দলের অপহৃত তিন সদস্যকে উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর ২ টার ১৫ মিনিটের দিকে স্থানীয় জনতা, পুলিশ ও বনবিভাগের লোকজন তাদের উদ্ধার করেছে বলে নিশ্চিত করেছেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী।

তিনি জানিয়েছেন, অপহৃতদের উদ্ধার করে পাহাড় থেকে (দুপুর আড়াই টা) বের হচ্ছেন। বিস্তারিত পাহাড় থেকে বের হওয়ার পর জানানো সম্ভব হবে।

কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, টেকনাফে অপহৃত তিন বন প্রহরীকে কিছুক্ষণ আগে তাদেরকে উদ্ধার করা হয়েছে। পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানানো হবে।

শুক্রবার সকাল ৮ টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ৩ জন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেয়ার সময় নিখোঁজ হয়েছিলেন। শনিবার সকালে ফোনে পরিবারের সদস্যদের কাছে এই ৩ জন জিন্মি রয়েছে দাবি করে মুক্তিপণ দাবি করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশ সহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য টানা তিনি দিন পাহাড়ে অভিযান চালিয়ে আসছে। সোমবার দুপুরে উদ্ধার করা সম্ভব হয়েছে।

এই তিনজন হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০) একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।

টেকনাফ থানার ওসি জোবাইর সৈয়দ জানিয়েছেন, ৩ বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এখনও পাহাড়ে পুলিশ অভিযানে রয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

টেকনাফ,অভিযান,শ্বাসরুদ্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত