ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার দফা দাবিতে কক্সবাজারে ম্যাটস শিক্ষার্থীদের 'মোমবাতি প্রজ্জ্বলন'

চার দফা দাবিতে কক্সবাজারে ম্যাটস শিক্ষার্থীদের 'মোমবাতি প্রজ্জ্বলন'

সারাদেশে ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবি আন্দোলনের সাথে একাগ্রতা পোষণ করে কক্সবাজারে 'মোমবাতি প্রজ্জ্বলন' কর্মসূচি পালন করেছে ম্যাটস শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচী পালন করেন। ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধনসহ চার দফা দাবিতে কক্সবাজারসহ সারাদেশে সাধারণ ম্যাটস শিক্ষার্থীরা নানা কর্মসূচী পালন করে আসছে। তার ধারাবাহিকতায় মোমবাতি জ্বালিয়ে কর্মসূচী পালন করেন।

ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হল- ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টি ও অনতিবিলম্বে নিয়োগদান এবং বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুয়ায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান।

তারা দাবি করেন, বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানসহ কর্মসংস্থান সৃষ্টি ও নিয়োগদানের।

তারা আরও বলেন, এইভাবে আমাদের জীবন নষ্ট করে দিয়েন না। আমরা জাতির পিতার হাতে গড়া মধ্যম মানের চিকিৎসক জাতি। কিন্তু স্বাধীনতার ৫২ বছরেও আমাদের অধিকার গুলি হরণ করা হচ্ছে। আমাদের ডিপ্লোমা চিকিৎসক জাতিকে বাঁচান। তারা তাদের অধিকার ফিরিয়ে দেয়ার দাবি করেন।

কর্মসূচীতে কক্সবাজারের দুই শতাধিক ম্যাটস শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রসঙ্গতঃ গত দশ দিন বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে তালা মেরে শান্তিপূর্ণ আন্দলোন করে যাচ্ছে ম্যাটস শিক্ষার্থীরা। সকল ক্লাস পরীক্ষা বন্ধ আছে।

কক্সবাজার,ম্যাটস,দাবি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত