ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টেকনাফে বিজিবি ও কোস্ট গার্ডের পৃথক অভিযানে আটক ৫

টেকনাফে বিজিবি ও কোস্ট গার্ডের পৃথক অভিযানে আটক ৫

কক্সবাজারের টেকনাফে বিজিবি, কোস্ট গার্ড পৃথক অভিযান চালিয়ে আইস, ইয়াবা ও অস্ত্রসহ পাঁচজনকে আটক করেছে। মঙ্গলবার পৃথক স্থান থেকে তাদের আটক করা হয়। ওই সময় ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩৮ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরী অস্ত্র (এলজি) ও ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্ট গার্ড।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের কক্সবাজার-টেকনাফ মহাসড়ক এলাকা দিয়ে পাচারকালে বিজিবি অভিযান চালায়। এ সময় ৪-৫ জন সন্দেহভাজন ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তাদের মধ্য হতে একজন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় এবং তার সাথে থাকা অপর চোরাকারবারীরা রাতের অন্ধকারে রঙ্গীখালী পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত চোরাকারবারীর শরীর তল্লাশী করে তার কোমড়ে পরিহিত লুঙ্গীর ভাঁজে ১টি দেশীয় তৈরী অস্ত্র (এলজি), ২ রাউন্ড তাজা কার্তুজ এবং হাতে থাকা ব্যাগের ভিতর থেকে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামীকে ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, এলজি এবং কার্তুজসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃত ব্যক্তি হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা এলাকার মৃত আব্দুস সালামের ছেলে দীল মোহাম্মদ (৫৭)।

অপরদিকে টেকনাফ মুন্ডার ডেইল ঘাট থেকে ২৮ হাজার পিস ইয়াবাসহ চার পাচারকারীকে আটক করেছে কোস্ট গার্ড। মঙ্গলবার কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন, মো. সলিম (৪০), মো. ইয়াছিন (৩৬), হামিদ হোসেন (৪৫), আব্দুর রহমান (৩০)।

লে. কমান্ডার আব্দুর রহমান জানান, সোমবার দিবাগত রাতে ইয়াবার একটি চালান মিয়ানমার হতে টেকনাফের মুন্ডার ডেইল ঘাট হয়ে বাংলাদেশে প্রবেশ করবে এমন সংবাদে অভিযান চালানো হয়। রাত দেড়টার দিকে মুন্ডার ডেইল ঘাটে একটি ফিশিং বোট থেকে সন্দেহজনক ৪ জন ব্যক্তিকে থামার সংকেত দিলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে তাদেরকে আটক করে। পরে তল্লাশি করে মো. ইয়াছিনের নিকট থাকা একটি পলি ব্যাগ হতে ২৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত ইয়াবা ও আটক ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

বিজিবি,অস্ত্রসহ,আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত