ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইরে কুরবানীর চামড়া বেচাকেনা নিয়ে দ্বন্দ্বে আনোয়ার হোসেন বিন্দুকে কুপিয়ে হত্যার ঘটনায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী বাসার ওরফে বশিরকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। মঙ্গলবার ৫ সেপ্টেম্বর বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন লেবুখালী ব্রিজ সংলগ্ন শ্যামলী পরিবহন বাস স্ট্যান্ড এর সামনে হতে আসামী'কে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-১১। গ্রেফতারকৃত বাসার ওরফে বশির মাসদাইরের কবির হোসেন ওরফে কবির শিকদারের পুত্র।

বুধবার ৬ সেপ্টেম্বর বিকেলে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি ও মিডিয়া অফিসার মোঃ রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ২০০৫ সালের ২৬ জুন পূর্ব কোরবানীর চামড়া বেচাকেনাকে কেন্দ্র করে ফতুল্লার মাসদাইর এলাকায় আনোয়ার হোসেন বিন্দুকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে উদ্ধার করে খানপুর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মারা যাওয়ার আগে তিনি অভিযুক্তদের নাম বলে যান। পরে এই ঘটনায় তার মা বকুল বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ৮ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দেড় যুগ পরে চলতি বছরের ১১ জুন নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামীদের অনুপস্থিতিতে তিনজনের যাবজ্জীবন কারাদ-ের রায় ঘোষণা করেছেন। একই সঙ্গে তাদেরকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন ফতুল্লার মাসদাইর এলাকার শফি উদ্দিনের ছেলে সুমন, ফকির হোসেনের ছেলে বাসার ও শাহী সাহেবের ছেলে মাসুদ। জরিমানার টাকার মধ্যে ২০ হাজার টাকা মামলা পরিচালনার খরচ হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে বাকি টাকা ভুক্তভোগীর পরিবারকে দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফতুল্লার পশ্চিম মাসদাইর এলাকার ফজলা ওরফে ফজলা হকের দুই ছেলে মো. ফারুক ও পচা লিটন ওরফে লিটনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

উক্ত মামলার রায় ঘোষণার পর হতে র‌্যাব-১১, ব্যাটালিয়ন সদর নারায়ণগঞ্জ ও র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়খালী এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাসার (৩৮) এর সঠিক নাম ও ঠিকানা যাচাই পূর্বক তাকে শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাকত আসমী বাসার ওরফে বশিরকে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন লেবুখালী ব্রিজ সংলগ্ন শ্যামলী পরিবহন বাস স্ট্যান্ড এর সামনে হতে আসামী'কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার,আসামী,পলাতক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত