কাপাসিয়ায় কৃষকের শতাধিক পেঁপে গাছ কর্তন

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০৩ | অনলাইন সংস্করণ

  কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় গত শুক্রবার রাতে এক কৃষকের পেেঁপ বাগানের ফলবান শতাধিক পেঁপে গাছ কেটে ফেলেছে দুবৃত্তর্রা। এতে কৃষকের প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগে জানান। ঘটনাটি তরগাঁও ইউনিয়নের নবীপুর গ্রামে। এব্যাপারে ক্ষতিগ্রস্থ কৃষক জামাল উদ্দিন বাদী হয়ে কাপাসিয়া থানায় অভিযোগ করেছেন।

অভিযোগে জানাযায়, কৃষক জামাল উদ্দিন তার বসত বাড়ি সংলগ্ন ২টি পেঁপে বাগান করেন। গতকাল শনিবার ভোরে বাগানে গিয়ে প্রায় শতাধিক পেেঁপ গাছ কাটা দেখতে পান। পরে তিনি বিষয়টি এলাকাবাসি ও স্থানীয় ইউপি সদস্যকে জানিয়েছেন। জামাল উদ্দিন জানান, পূর্ব শত্রুতার জেরে তার ফলবান গাছ গুলো কেটে ফেলেছে।

এ ঘটনায় তিনি একই গ্রামের প্রতিবেশী মোঃ ফিরুজ মিয়া, মোঃ জনি মিয়া, মোঃ জালাল উদ্দিন, মোঃ বেলায়েত হোসেন ও মোঃ অনিছুর রহমানকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দিয়েছেন। স্থানীয় ইউপি সদস্য জয়নাল আবেদীন জানান, তিনি ক্ষতিগ্রস্থ বাগানটি দেখেছেন। বাগান মালিকের সাথে কারো পারিবারিক বিরোধ থাকলেও গাছের সাথে শত্রুতা করা ঠিক হয়নি। থানার ওসি এ এইচ এম লুৎফুল কবির জানান, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত পূর্ব আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।