প্রাকৃতিক পরিবেশ বজায় রেখে পর্যটনের উন্নয়ন করা হবে : আকতার নুর

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের পর্যটন এলাকায় প্রকৃতি ও জীব-বৈচিত্র সংরক্ষণ করার মাধ্যমে প্রাকৃতিক পরিবেশ বজায় রেখে পর্যটনের উন্নয়ন করা হবে জানিয়েছেন, পর্যটন সেবী সংগঠন ট্যুর অপারেটস এসোসিয়েশন অব কক্সবাজার ( টুয়াক) এর নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী আকতার নুর। 

আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্টিতব্য টুয়াক দশম কার্যকরী পরিষদ নির্বাচনে এবার পার্থী হয়েছেন সংগঠনের  যুগ্ম সাধারণ সম্পাদক  তরুন পর্যটন উদ্যোক্তা ও ব্যবসায়ী আকতার নুর। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়ে কক্সবাজারের পর্যটনের ঐতিহ্য সুন্দর সচল সুশাসিত ও পরিবর্তনের লক্ষ্যে ১০ দফা ইশতেহার ঘোষনা করেন তিনি।

শুক্রবার রাতে কলাতলির একটি আভিজাত হোটেলে সভাপতি আনোয়ার কামালের সভাপতিত্বে আকতার নুরের নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠেনে বক্তব্য রাখেন টুয়াকের সিনিয়র সহ সভাপতি হোসাইনুল ইসলাম বাহাদূর, সাবেক সভাপতি এস এম সাদেক লাবু, উপদেষ্টা দিদার হোসেন, মেরিন ড্রাইভ হোটেল মোটেল মালিক সমিতির  সাধারণ সম্পাদক মুকিম খান। 

এসময় বক্তারা বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যটনে টুয়াকের সুনাম ও অর্জন বেড়ে যাওয়ায় ধারাবাহিক সাফল্য বেড়েছে। এই সুনাম ও সাফলয় ধরে রাখতে নির্বাচিত পরিষদের হাতেই দায়িত্বভার তোলে দেওয়া হয়। ইশতেহারে সংগঠনের সরকারি নিবন্ধন, স্থায়ী অফিস, সদস্যদের চিকিৎসা ভাতা ও কক্সবাজারের প্রাণপ্রকৃতি রক্ষাসহ আধুনিক ও যুগপৎ পরিবর্তনের প্রতিশ্রুতিতে নতুন করে যেন প্রাণ ফিরেছে টুয়াক পরিবারে। 

তোহিদুল ইসলাম তোহার সঞ্চালনায় অনুষ্ঠানে কক্সবাজার পর্যটন রক্ষায় সংগঠনের প্রতি সবাইকে যত্নবান হওয়ার আহবান জানান সভাপতি আনোয়ার কামাল।