ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালী হাসপাতালে ৩দিন পর্যন্ত নেই পানি সরবরাহ , চরম দুর্ভোগে রোগীরা

কাউখালী হাসপাতালে ৩দিন পর্যন্ত নেই পানি সরবরাহ , চরম দুর্ভোগে রোগীরা

কাউখালী হাসপাতালে ৩ দিন পর্যন্ত পানি না থাকায় রোগী, রোগীর আত্মীয়-স্বজন, নার্স, চিকিৎসক ও কর্মচারীরা বিপদে। গত শুক্রবার থেকে হাসপাতালের ওয়াশরুম, টয়লেটে পানি না থাকায় চরমভাবে স্বাস্থ্য সেবা ব্যহত হচ্ছে বলে অভিযোগ করেন রোগীর স্বজন রাজিব আহম্মেদ। প্রায় প্রতিদিন ৩০-৩৫ জন বিভিন্ন ধরণের রোগী হাসপাতালে ভর্তি থাকে। এর অধিকাংশই ডেঙ্গু জ¦রে আক্রান্ত।

আজ ১০ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যা ৭:৩০ মিনিটে সরেজমিনে গিয়ে দেখা যায় একই বেডে দুইজন রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতাল সূত্রে জানা যায় ২০২২-২৩ অর্থ বছরে নতুন হাসপাতাল ভবনের নির্মাণ কাজ শুরু হলে পুরাতন হাসপাতাল ভবন অপসারণ করা হয়। রোগীদের চিকিৎসার স্বার্থে অস্থায়ীভাবে ১৫টি বেডের ব্যবস্থা করে আবাসিক চিকিৎসা সেবা দেয়া হয়। আশেপাশে ক্লিনিক কিংবা বিকল্প কোন ব্যবস্থা না থাকায় ১৫টি বেডে প্রতিদিন দ্বিগুণেরও বেশি রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানান, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুন্ডু।

হাসপাতালে পানি না থাকায় দূর দূরান্তে থাকা পুকুর ও নদী থেকে পানি সংগ্রহ করে ওয়াশরুম ও টয়লেটে পানির ব্যবস্থা করাসহ খাবার পানিও দূর থেকে সংগ্রহ করতে হয় বেডে থাকা চিকিৎসা নিতে আসা মজিবর রহমান জানান। এ ব্যাপারে উপজেলা ¯ উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুজন সাহা জানান, অস্থায়ী হাসপাতালে ২ দিন পর্যন্ত পানি নাই, তবে আগামীকালের মধ্যে পানির মর্টার স্থাপন করে পানির ব্যবস্থা করা হবে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি জানান, পানি নেই বিষয়টি আমাকে কেউ জানায়নি। আপনাদের মাধ্যমে জানতে পেরে আমি এখনই পানির ব্যবস্থা করব l

দুর্ভোগ,পানি,হাসপাতাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত