ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে ফসলি জমির মাটি কেটে বিক্রি, গ্রেপ্তার ২

সাভারে ফসলি জমির মাটি কেটে বিক্রি, গ্রেপ্তার ২

ঢাকার সাভারে নির্বিচারে ভেকু দিয়ে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার ভোর রাতে সাভারের কাউন্দিয়া এলাকায় কফিল ব্রিকসের পাশে ফসলি জমির মাটি কাটার সময় তাদের গ্রেপ্তার করা হয়। দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে, রোববার রাতে পাঁচজনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী জমির মালিক আলতাফ হোসেন।

গ্রেপ্তার আসামিরা হলেন- সাভারের হেমায়েতপুরের আব্দুল মালেকের ছেলে বশির উদ্দিন মিঠু (৪০) ও কাউন্দিয়া এলাকার মৃত জমসের আলীর ছেলে মতিউর রহমান (৪৩)। এছাড়া মামলার অন্য আসামিরা হলেন- সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম রিকু (৩৯), মধ্য কাউন্দিয়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে ইউনুস (৪৪) ও বড়দেশী এলাকার মৃত জহিরের ছেলে মামুন (৪২)।

মামলার এজাহারে বলা হয়, সাত বছর আগে উত্তর কাউন্দিয়া এলাকায় ৪৭ শতাংশ জমি ক্রয় করেন আলতাফ হোসেন। এরপর বিভিন্ন সময় তার জমি অবৈধভাবে দখল করতে অভিযুক্তরা হুমকি ও ভয়ভীতি দেখাতে থাকেন। এরই জেরে গত মে মাসে ফসলি জমির কিছু অংশের মাটি কেটে ইট ভাটায় বিক্রি করেন অভিযুক্তরা। পরবর্তীতে এঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ করলেও কোন প্রতিকার পাননি ভুক্তভোগী। উল্টো অভিযুক্তরা তাকে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে।

আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, কাউন্দিয়া এলাকায় অসহায় কৃষকদের ফসলি জমির মাটি কেটে ইটভাটা গুলোতে বিক্রি করে আসছিলো চক্রটি। তাদের ভয়ে অসহায় জমির মালিকরা প্রতিবাদ করতে পারত না। তবে একজন ভুক্তভোগীর মামলা দায়ের করলে মাটি কেটে নেওয়ার সময় হাতেনাতে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

সাভার,জমি,বিক্রি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত