পরীক্ষার হলে সন্তান প্রসব করলেন পরীক্ষার্থী

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০১ | অনলাইন সংস্করণ

  নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে আলীম পরিক্ষা দিতে এসে পরিক্ষা কেন্দ্রেই সন্তান প্রসব করলেন সুইটি আক্তার নামে এক পরিক্ষার্থী। 

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলার ঘোষপালা মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

সুইটি আক্তার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বালুরচর গ্রামের ইমদাদুল হকের স্ত্রী এবং নান্দাইল উপজেলার নিবিয়াঘাটা মাদরাসা থেকে এবার আলীম পরীক্ষা দিচ্ছেন।

স্থানীয়রা জানান, ইমদাদুল হকের সঙ্গে প্রায় চার বছর আগে সুইটি আক্তারের বিয়ে হয়। এর মধ্যে তিনি অন্তঃসত্ত্বা হন। এ অবস্থায় তিনি মঙ্গলবার নান্দাইল উপজেলার ঘোষপালা ফাজিল মাদরাসা কেন্দ্রে আসেন ইসলামী ইতিহাস পরীক্ষায় অংশ নিতে। পরীক্ষার প্রায় দু’ঘণ্টা চলে গেলে হঠাৎ সুইটি আক্তারের প্রসববেদনা ওঠে। 

পরে তার স্বামীকে খবর দিলে তিনি দ্রুত পরিক্ষা কেন্দ্রে আসেন। এক পর্যায়ে হাসপাতালে নেওয়ার জন্য সুইটি আক্তারকে তার স্বামীর সহযোগিতায় দু'তলা থেকে নীচে নামানোর পর পরই সন্তান প্রসব করেন। এরপর নবজাতকসহ সুইটি আক্তারকে দ্রুত উপজেলা হাসপাতালে পাঠানো হয়। 

মঙ্গলবার সন্ধ্যার পর জানা যায়, মা সুইটি আক্তার সুস্থ আছেন। সঠিক সময়ের আগে জন্ম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর নবজাতক মারা যায়। 

কেন্দ্রের সচিব আবুল হাসান এনামুল হক জানান, পরীক্ষার দু’ঘণ্টা চলাকালীন অবস্থায় ঐ ছাত্রীর প্রসববেদনার কথা জানতে পেরে সার্বিক ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছিল। এরইমধ্যে কেন্দ্রেই সন্তান প্রসব হলে সার্বিক নিরাপত্তা দিয়ে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।