ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রামুতে অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে ইউএনও’র অভিযান

রামুতে অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে ইউএনও’র অভিযান

কক্সবাজারের রামুতে যত্রতত্র অনিরাপদ ভাবে গড়ে উঠা অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। বুধবার রামু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা চৌমহনী স্টেশন, তেমুহনী ও পাজ্ঞেগানা বাজারে লাইসেন্স বিহীন ভাবে যত্রতত্র স্থানে গড়ে উঠা এই গ্যাসের দোকানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

অভিযানে কাগজপত্র ঠিক না থাকার কারনে রামু চৌমহনী স্টেশনের জিয়া এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, মোহাম্মদ ইকবালের গ্যাসের দোকানকে ১০ হাজার টাকা, তেমুহনী স্টেশনের আল মোজাদ্দেদ কন্সট্রাকশনকে ৫ হাজার টাকা,কলিম উল্লাহর গ্যাসের দোকানকে ১০ হাজার টাকা এবং দ. মিঠাছড়ি ইউনিয়নের উমখালী স্টেশনের আল মদিনা ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা এবং কাগজপত্র দেখাতে না পারায় ফার্মেসী বন্ধ করে দেয়া হয়।

রামু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা জানান, রামু ফায়ার সার্ভিস ইউনিটকে সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেছি,আপনারা জানেন কিছুদিন আগে পাজ্ঞেগানা বাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে একজনের মৃত্যু হয়েছে। যা দুংখজনক। আমরা বেশ কিছুদিন আগে অবৈধ যে সকল গ্যাসের দোকান আছে তাদেরকে গন বিজ্ঞপ্তি জারি করেছিলাম, কিন্তু কেউ সচেতন হয়নি। সে হিসাবে আমাদের এই অভিযান পরিচালনা। আমাদের এই অভিযান ধারবাহিকভাবে চলমান থাকবে।

অপরদিকে উমখালী বাজারে আল মদিনা ফার্মেসিতে নুরুল আমিন নামের এক ব্যক্তি চিকিৎসার নামে অপচিকিৎসা চালিয়ে যাচ্ছেন অনেকদিন ধরে,এ অভিযোগের সত্যতা পেয়ে আমরা অভিযান পরিচালনা করি এবং দোকান ঘরটি বন্ধ করে দেই। আমাদের যাওয়ার খবর পেয়ে নুরুল আমিন পালিয়ে যায়। সবাইকে অনুরোধ করব যত্রতত্র গড়ে উঠা প্রতিষ্ঠানে না গিয়ে নির্ধারিত প্রতিষ্ঠানে চিকিৎসা নেওয়ার জন্য।

উপজেলা প্রশাসন রামুর এই অভিযানে ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কমান্ডার সুমেন বড়ুয়া, নিরাপদ খাদ্য পরিদর্শক ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মমতাজ উদ্দিন, ব্যাটালিয়ন আনসার ও আনসার সদস্যগন সাথে ছিলেন।

রামু,অবৈধ,অভিযান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত