রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে নিহত ২

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার ও উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় উখিয়ার ৬ নম্বর কুতুপালং ক্যাম্প ব্লক- ডি/২ তে এই ঘটনা ঘটে। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতরা হলেন, ২ নম্বর ক্যাম্প/ইস্ট, ব্লক-ডি/৪ এর মৃত গফুর আহমদের ছেলে নুর মোহাম্মদ  (১৭) ও ৭ নম্বর ক্যাম্প ব্লক-সি/৬ এর আহমদ হোসেনের ছেলে সামসু আলম (২৩)।

ওসি মোহাম্মদ আলী জানান, বৃহস্পতিবার বিকেলে অজ্ঞাতনামা ২০ থেকে ৩০ জন অস্ত্রধারী ৬ নম্বর ক্যাম্প, ব্লক-ডি/ এর ২ নম্বর পাহাড়ের সামনে খেলার মাঠে হামলা চালায়। এসময় দুইজন গুলিবিদ্ধ হন। গুলিতে নুর মোহাম্মদ ঘটনাস্থলে মারা যান। তার বুকের নিচে বাম পাশে গুলির চিহ্ন রয়েছে। আরেক গুলিবিদ্ধ সামসু আলমকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার পিঠে গুলির চিহ্ন রয়েছে। 

তিনি আরও জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনাটি ঘটে। তবে ভুক্তভোগী পরিবারসহ ক্যাম্পে বসবাসরত অন্যান্যরা ঘটনার সঠিক কারণ সম্পর্কে এখন পর্যন্ত কোন তথ্য দিতে পারেনি। 

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। অপরাধীদের আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে। বর্তমানে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান ওসি শেখ মোহাম্মদ আলী।