চাঁদপুরে চলন্ত ট্রেন থেকে পড়ে ২ শিক্ষার্থীে আহত

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর-লাকসাম রেলপথে চলন্ত ট্রেন থেকে পড়ে ২ স্কুল শিক্ষার্থী ইমন মজুমদার (১৮) ও মো: ইমতিয়াজ  মিয়া (২০), দুজনের পা ভেঙ্গে মূখমন্ডল থেতলিয়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়ে মারাত্বক আহত হয়েছে।

আহতদের আশঙ্কাজনক অবস্থায় ও পরিস্থিতে চাঁদপুর সরকারী জেনারেল হাসপতালে  আনার পর কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে চাঁদপুর রেলপথের হাজিগঞ্জ-উয়ারুকের মধ্যবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা গেছে, চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী সাগরিকা এক্রপ্রেস মেইল চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে স্কুল শিক্ষার্থী ইমতিয়াজ ও ঈমান মজুমদার নামে দুইজনই পা ভেঙে,মূখমন্ডল থেতলিয়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়ে মারাত্বক আহত হয়। তাৎক্ষনিক এলাকাবাসী

 রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদউল্লাহ্ বাহারের নেতৃত্বে পুলিশ আহতদেরকে উদ্বার করে সরকারী জেনারেল হাসপাতালে আনার পর ডিউটিরত ডাক্তার তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

দুর্ঘটনার শিকার হওয়া ইমতিয়াজ শাহারাস্তি উপজেলার ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী।

বৃহস্পতিবার স্কুল ফাঁকি দিয়ে তারা কয়েকজন বন্ধু মিলে ট্রেন যোগে চাঁদপুর বড় স্টেশন আসার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে উয়ারুক এলাকায় আসলে ট্রেনের ভিতরে থাকা এক বন্ধু অপর বন্ধুকে দুষ্টামির ছলে ধাক্কা মারলে স্কুল ছাত্র ইমতিয়াজ ট্রেনের দরজাদিয়ে বাহিরে ছিটকে পড়ে। এসময় দরজায় দাঁড়ানো অবস্থায় হাজীগঞ্জের বাসিন্দা মো: ইমন মজুমদারের গায়ে ধাক্কা লাগলে সেও চলন্ত ট্রেন থেকে নীচে পড়ে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। তার পা’ ভেঙে গিয়ে সে রক্তাক্ত গুরুত্ব আহত হয়। তাৎক্ষনিক খবর পেয়ে তাদের দুজনকেই উদ্ধার করেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন, রেলওয়ে থানার এস আই আতাউর রহমান, আজিজুজ হাকিম লিটন, এএসআই আসাদুর রহমান,শহিদুর রহমান,দিনমনি বড়ুয়া, পলি মজুমদারসহ সর্ঙ্গীয় পুলিশ ফোর্স।  

পরে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ, পুলিশ ফোর্সের সহায়তায় তাদেরকে ঢাকা পাঠানোর ব্যবস্থা করেন। এর পূর্বেও চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে বেশ কয়েক জন কিশোর দুর্ঘটনার শিকার হয়ে দুনিয়া ছেড়ে চলে গেছে।

বিষয়টি স্কুল, কলেজ শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকদের দায়িত্ব হীনতার কারণেই স্কুল ফাঁকি দিয়ে ছাত্রছাত্রীরা বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে এ ধরনের অঘটন ঘটাচ্ছে।