স্বামীকে হত্যা চেষ্টার অভিযোগে স্ত্রীসহ যুবক গ্রেফতার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৪ | অনলাইন সংস্করণ

  জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি

জৈন্তাপুর উপজেলার নুরুল হকের ছেলে ওমান প্রবাসী মিনহাজ উদ্দিনকে নিজ বসতঘরে গভীর রাতে হত্যা চেষ্টায় জড়িত থাকার অভিযোগে তারই স্ত্রী মনিরা বেগম (২২) সহ এক যুবককে পরিবারের সদস্য সহ স্থানীয় জনতা আটক করে জৈন্তাপুর মডেল থানা পুলিশের কাছে সোর্পদ করেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে চিকনাগুল ইউনিয়নের ঘাঠেরচটি যাত্রাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আটক যুবক পশ্চিম ঠাকুরের মাটি গ্রামের বাসিন্দা মৃত ফরিদ উদ্দিন চৌধুরীর ছেলে ফেরদৌস রহমান চৌধুরী জনি (২৬) ।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার হরিপুর ৬নং এলাকার আব্দুল্লাহ মিয়ার কন্যা ওমান প্রবাসী মিনহাজ উদ্দিনের স্ত্রী মনিরা বেগম বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে স্বামী ঘুমিয়ে পড়ার পর কৌশলে তার পূর্ব পরিচিত প্রতিবেশি ফেরদৌসকে বাড়িতে আসার খবর দেন।
ধারনা করা হচ্ছে স্বামীকে হত্যার উদ্দ্যােশে নেশাজাতীয় কিছু দিয়ে ঘুম নিশ্চিত করে হাত ও পা বেধে গলায় রশি লাগানো হয়। এক পর্যায়ে পাশের রুমে থাকা পরিবারের অন্য সদস্যরা ঘটনা টের পেয়ে যান । স্বামী-স্ত্রীর রুমে ঘটনার শব্দ পেয়ে তাদের রুমে প্রবেশ করে মিনহাজ এর গলায় রশি লাগানো অবস্থায় দেখতে পান। পরিবারের সদস্যরা তাৎক্ষণিক ইউপি সদস্য শরিফ আহমদকে ঘটনার বিষয়ে জানান। তিনি  আশা-পাশ বাড়ির মানুষের সহযোগিতায় তাদের আটক করে পুলিশকে ঘটনা অবগত করেন।

খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানা পুলিশ রাতেই ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনার বিষয়ে বিস্তারিত  অবগত হয়ে আহত প্রবাসী মিনহাজ উদ্দিনকে উদ্বার করে চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি জন্য প্রেরণ করা হয়। স্থানীয় লোকজন ফেরদৌসকে আটক করেন এবং এসময় কিছু উত্তেজিত জনতা তাকে মারদর করে বেধেঁ রাখেন। পুলিশ ভোর রাতে স্থানীয় ইউপি সদস্য শরিফ আহমদের সহযোগিতায় ঘটনার সাথে জড়িতদের অধিকতর জিজ্ঞাসাবাদ করতে স্ত্রী মনিরা বেগম ও তার সহযোগি ফেরদৌসকে থানায় নিয়ে আসে।

পুলিশ জানিয়েছে, এই হত্যা চেষ্টায় ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সকালে আটক আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তাজুল ইসলাম (পিপিএম) জানান, চিকনাগুলের এই ঘটনার একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়। আটক আসামী দ্বয়-কে আদালতে সোর্পদ করা হয়েছে।