চিংড়ীতে ক্ষতিকর জেলি পুশ করার অভিযোগে ৪ ব্যবসায়ী আটক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালিগঞ্জে চিংড়ি মাছে ক্ষতিকর জেলি পুশের দায়ে ৪ ব্যবসায়ীকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ৭০০ কেজি অপদ্রব্য পুশকৃত চিংড়ি মাছ জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়। একই সঙ্গে অপদ্রব্য পুশে নিয়োজিত ১২ নারী শ্রমিককে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

সাতক্ষীরার কালিগঞ্জের বাঁশতলা বাজার এলাকায় এই অভিযান চালায় র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি দল। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা সুলতানা বুশরা।  

সাজাপ্রাপ্ত মৎস্য ব্যবসায়ীরা হলেন, বাশতলা বাজার এলাকার মো. সাকিল হোসেন (২৯), মো. সজিব হোসেন (২৫) ও আলমগীর ঢালী (২৩) এবং আশাশুনির সাইফুল বিশ্বাস (২৮)।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সহকারি পুলিশ সুপার নাজমুল হোসেন জানান, শুক্রবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে  কালিগঞ্জের বাঁশতলা বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে চিংড়িতে ক্ষতিকর জেলি পুশ করা অবস্থায় চার ব্যবসায়ীকে আটক ও ৭০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি মাছ জব্দ করা হয়। 

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা সুলতানা বুশরা জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ব্যবসায়ীদের ছয় মাসের সশ্রম কারাদণ্ড প্রদান এবং জব্দকৃত চিংড়ি মাছ আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

তিনি আরও জানান, একই সঙ্গে ১২ জন নারী শ্রমিককে এই অপরাধ কর্মে নিযুক্ত হবে না মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় এবং আটক মৎস্য ঘের মালিকদের লাইসেন্স বাতিলের নির্দেশ দেওয়া হয়।