ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ে পৌর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২০

ঠাকুরগাঁওয়ে পৌর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২০

সরকার পতনের আন্দোলন, নাশকতা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর পরিকল্পনার অভিযোগে ঠাকুরগাঁওয়ে পৌর জামায়াতের আমিরসহ ২০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির।

গ্রেফতারকৃতরা হলেন- কফিল উদ্দীন (৪৪), হযরত আলী (৬৫), আনারুল ইসলাম (৪৫), মহসীন আলী (৫৩), আব্দুস সামাদ (৫০), আবুল কালাম আজাদ (২২), মকবুল হোসেন (৬০), সুজন ইসলাম (২৪), আব্দুল মজিদ (৫০), মো : হেলাল, সোলেমান আলী (৬৫), আব্দুল করিম (৪৫), আব্দুল মান্নান (৩৫), মুকুল মিস্ত্রী (৫০), আল মামুন (৩০), আবু তাহের (৪৫), শহীদ মিয়া (৪০), আবুল বাশার (৬০), আলী আকবর (৫৫) এবং আব্দুস সালাম। তারা সকলেই জামায়াত ও শিবিরের রাজনীতির সাথে যুক্ত।

পুলিশ জানায়, শুক্রবার ভোর রাতে ঠাকুরগাঁও জেলা জামায়াতের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের ভাড়া বাসা হাজীপাড়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ও অঙ্গসংগঠন ছাত্র শিবিরের নেতাকর্মীরা অবস্থান করে জামায়াত শিবির কর্তৃক নিয়োজিত সংগঠন অধিকার এর পরিচালনা পর্ষদের সম্পাদক আদিলুর রহমান খানের মুক্তির দাবীতে সারা দেশে বিক্ষোভ কর্মসূচী পালন, সরকার পতন, সরকার বিরোধী আন্দোলন, নাশকতা, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোসহ বিভিন্ন পরিকল্পনা করছিল। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে গ্রেফতার করে।

পরে গ্রেফতাকৃতদের সূত্র ধরে পলাতক আসামী ১৩ জনকে নিজ বাড়িসহ বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়।

ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিম বলেন, গতকাল কর্মসূচী পালনের জন্য অনেকেই শহরে আসছিল তখন তাদের আটক করা হয়। জেলা জামায়াতের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন একজন জনপ্রতিনিধি ছিলেন। যিনি জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন তার বাসায় ভোর রাতে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল এটা কতটুকু বিশ্বাসযোগ্য। কল্পকাহিনা ছাড়া কিছুই নয়। একমাত্র আল্লাহর কাছে শুকরিয়া ছাড়া করার কিছু নেই।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির বলেন গ্রেফতারকৃতরা সরকার পতন, সরকার বিরোধী আন্দোলন, নাশকতা, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোসহ বিভিন্ন পরিকল্পনা করছিল। আইনি প্রক্রিয়া শেষে তাদের হাজতে পাঠানো হয়েছে।

ঠাকুরগাঁও,জামায়াত,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত