‘জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম ও অনুশীলনের বিকল্প নেই’

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫০ | অনলাইন সংস্করণ

  দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া বলেছেন, জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম ও অনুশীলনের বিকল্প নেই। ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে স্কাউটিংয়ের শিক্ষা প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। এটি একজন শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হয়ে গড়ে উঠতে হাতে-কলমে শিক্ষা দেয়।

শুক্রবার দাউদকান্দির জুরানপুরে মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া ফাউন্ডেশনে বাংলাদেশ স্কাউটস আয়োজিত পঞ্চম জাতীয় কাব ক্যাম্পুরি-২০২৩ ও প্রথম উপজেলা ডে ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ওই কথা বলেন।

পরিদর্শনের সময় স্কাউটদের উদ্দেশ্যে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, ‘স্কাউটরা সমাবেশে বিভিন্ন কর্মসূচিতে আনন্দের সঙ্গে অংশগ্রহণ করে নিজেদের মধ্যে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ পায়। বর্তমান বিশ্বে সর্বাধিক জনপ্রিয় এবং কল্যাণমুখী সংগঠনগুলোর মধ্যে স্কাউটিং অন্যতম।’

বাংলাদেশ স্কাউট দাউদকান্দি শাখার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিনুল হাসান এতে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাম্মেল হক, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক ও দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, স্কাউট লিডারসহ সমাবেশে অংশগ্রহণকরী স্কাউট ইউনিট লিডার ও স্কাউট সদস্যরা।