ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আমরা মাসল পাওয়ার, গান পাওয়ারে বিশ্বাস করি না : স্বরাষ্ট্রমন্ত্রী

আমরা মাসল পাওয়ার, গান পাওয়ারে বিশ্বাস করি না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আমরা গ্যারান্টি দিচ্ছি কেউ না খেয়ে মরবে না। করোনার সময় আপনারা দেখেছেন। প্রধানমন্ত্রী আজ সারা বিশ্বের নেতা। কখনও তাকে মাদার অব হিউম্যানিটি আবার কখনও তাকে ভ্যাকসিন হিরো বলা হয়। আমাদের দেশে যেভাবে স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে তার ফলে তাকে ভ্যাকসিন হিরো বলা হয়। তার স্বচ্ছতা ও দক্ষতা রয়েছে। তিনি এদেশের জনগণকে ভালবাসেন বলেই আমরা এ জায়গায় আসতে পেরেছি। আমরা মাসল পাওয়ার গান পাওয়ারে বিশ্বাস করি না। আমরা জনগণের ভালবাসায় বিশ্বাস করি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বিকেএমইএ'র নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সেলিম ওসমান ব্যবসায়ী জগতে একজন ধ্রুবতারা। ব্রিটিশ আমল থেকে নারায়ণগঞ্জ ব্যবসায়ের জন্য প্রসিদ্ধ। এরও আগে থেকেই নারায়ণগঞ্জ বন্দরনগরী হিসেবে প্রসিদ্ধ ছিল। শুনতে ভাল লাগে যে নারায়ণগঞ্জ থেকে নিটওয়্যার প্রচুর রপ্তানি হয়। আমি যেখানে গিয়েছি কাপড় উল্টে যখন দেখি মেড ইন বাংলাদেশ তখন মন ভরে যায়।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছরে বাংলাদেশকে দাঁড় করিয়ে ফেলেছিলেন। আজ তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন।

একটা বিরাট সম্ভাবনাময় জায়গায় আমরা চলে এসেছি। এটিই দক্ষ নেতৃত্বের পরিচয়। তার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। তিনি যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন অনেকে হেসেছিল। আজ কোথায় নিয়ে গেছেন তিনি বাংলাদেশকে। সাবমেরিন কেবল ফ্রি দিতে চেয়েছিল তখন ওরা বলে দেশের তথ্য নাকি পাচার হয়ে যাবে। এদের বোকা বলব না কী বলব। এদের হাতে ছিল বাংলাদেশ। সারা বাংলাদেশের অর্থনীতি যেভাবে এগিয়ে নিয়ে গেছে এতে আপনারা উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

শ্রমিকরা আগে কিছু হলেই কারখানায় আগুন দিত। এটা নিজের পায়ে নিজে কুড়াল মারার মত। আমরা তাদের বোঝালাম তোমরা আগুন দিবে কেন। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ আজ বলার সাথে সাথে ব্যাবস্থা নেয়। আজ যখন আপনারা পুলিশের প্রশংসা করেন আমার ভাল লাগে। আমার মনে হয় পুলিশ ভাল কাজ করছে। ভাল কাজ করলে সবাই তার প্রশংসা করবে। বঙ্গবন্ধু বলেছিল তোমরা জনতার পুলিশ হবে। জননেত্রী শেখ হাসিনা আজ পুলিশকে সে পর্যায়ে নিয়ে গেছেন।

তিনি আরও বলেন, ভুল করলে সে জনপ্রতিনিধি হোক আর প্রশাসনের হোক তাকে শাস্তি পেতেই হবে। তবে দায়িত্বটা আমাদের ভালভাবে পালন করতে হবে।

তিনি বলেন, রাত দুটোর সময় ফোন করলেও কেউ বিপদে পড়লে তিনি কথা বলেন। ফজরের নামাজ পড়ে তারপর তিনি বিশ্রাম নেন। বঙ্গবন্ধুর স্বপ্ন অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। আমরা আজ সে জায়গায় আসছি।

বিকেএমইএ'র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ , ৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ'র সভাপতি একেএম সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাট ও বস্ত্রমন্ত্রী এবং নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান প্রমুখ।

স্বাগত বক্তব্যে সংসদ সদস্য ও বিকেএমইএ'র সভাপতি একেএম সেলিম ওসমান বলেন, ৪৫ কোটি টাকা ব্যয়ে বিকেএমইএ'র ৭ তলা অত্যাধুনিক ভবনটি নির্মিত হয়েছে। নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের ১১ টি জাতীয় ভিত্তিক সংগঠন ও ৩৭টি জেলা ভিত্তিক সংগঠনের সদস্যদের সকলের একটিই দাবী সেটা হলো নিরাপত্তা। নারায়ণগঞ্জের কোন ব্যবসায়ী অপরাজনীতির সঙ্গে জড়িত হলে তাকে ছাড় দেয়া হবেনা বলেও তিনি হুশিয়ারী দেন।

পাওয়ার,মাসল,বিশ্বাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত