ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৈরী বিশ্বে মানুষ টিকে আছে জ্ঞানের উপর নির্ভর করে : রবি ভিসি

বৈরী বিশ্বে মানুষ টিকে আছে জ্ঞানের উপর নির্ভর করে : রবি ভিসি

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এসএসসি পরীক্ষা ২০২৩ এর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার সকালে সৈনিক মোতাহার হোসেন তালুকদার যুব পরিষদের আয়েজনে এ সংবর্ধনা দেয়া হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. শাহ্ আজম।

তিনি বলেন, পৃথিবী ব্যাপী শিক্ষার যে আয়োজন তার প্রয়োগ ও উদ্দেশ্য হচ্ছে পৃথিবীকে টেকসই, সুন্দর ও স্বস্তিময় করা। বৈরী বিশ্বে মানুষ লড়াই করে টিকে আছে যে শক্তির উপর নির্ভর করে তা হলো জ্ঞান।

আপনারা জীবনের প্রথম ধাপ অতিক্রম করলেন। এটা আপনাদের বড় অর্জন। সেইসাথে সামনের ধাপগুলো কৃতিত্বের সাথে অতিক্রম করতে হবে। এজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে অগ্রসর হতে হবে। মনুষ্যত্বের শিক্ষাই হচ্ছে চরম।

এজন্য মনুষ্যত্ব অর্জনই আমাদের লক্ষ্য হওয়া উচিত। বাংলাদেশ শুধুমাত্র অর্থনৈতিক ক্ষেত্রে নয়, সামাজিক ও মানব উন্নয়ন সূচকে অনেক দেশের থেকে এগিয়ে রয়েছে। শিক্ষার প্রতি সবার আগ্রহ ও মনোযোগ থাকতে হবে।

কেননা উন্নত জাতি গঠনের প্রধান হাতিয়ার শিক্ষা। ওই যুব পরিষদের প্রতিষ্ঠাতা ড. জান্নাত আরা হেনরীর সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য্য এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার। এ সময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষা ২০২৩ এর জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়।

জ্ঞান,নির্ভর,বৈরী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত