ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডেঙ্গু বিষয়ক খবর প্রকাশে পাল্টে গেল হাসপাতালের চিকিৎসা সেবা

ডেঙ্গু বিষয়ক খবর প্রকাশে পাল্টে গেল হাসপাতালের চিকিৎসা সেবা

কাউখালী হাসপাতালে সাধারণ রোগীর সাথে মশারীবিহীন অবস্থায় ডেঙ্গুরোগীর চিকিৎসা চলছে। এই শিরোনামে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় সংবাদ প্রকাশের পর আজ ১৬ সেপ্টেম্বর শনিবার সকালে হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা যায় হাসপাতালে আগের চিত্র সম্পূর্ণ পাল্টে গেছে।

ডেঙ্গু রোগীদের মশারি বাধ্যতামূল করা হয়েছে রোগীরা মশারি আবৃত অবস্থান করছেন এবং হাসপাতালের সামনে ও ভিতরে ডাবের খোসা ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে । এছাড়াও ডাক্তার এবং সেবিকারা আগের চেয়ে আরো ভালোভাবে চিকিৎসা সেবা দিচ্ছেন। যার ফলে হাসপাতালে ভর্তি রুগীরা স্বস্তি প্রকাশ করেছ।

একইভাবে সম্প্রতি আলোকিত বাংলাদেশ পত্রিকায় হাসপাতালে তিন দিন পানি নেই শিরোনামে সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ দ্রুত পানির ব্যবস্থা করেছিলেন। বর্তমানে হাসপাতাল অস্থায়ী ভবনে পরিচালিত হওয়ায় জায়গার সংকট রয়েছে। ফলে বরাদ্দ থাকা বেডের চেয়ে অতিরিক্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে হিমশিম খেতে হয়। মুঠোফোনে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা।

উল্লেখ্য, দেশের ১০ টি ঝুঁকিপূর্ন ডেঙ্গু প্রবণ জেলার মধ্যে পিরোজপুর একটি। এই জেলার কাউখালী উপজেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে । আজ শনিবার হাসপাতালে ৭ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা নিতে দেখা যায়। অথচ সাধারণ মানুষকে সচেতন করতে মিটিং, সেমিনার অথবা মাইকিং এর মত সচেতনতামূল কোনও উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি প্রশাসনকে ।

কাউখালী,চিকিৎসা,পাল্টে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত