ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষকদের যে মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনোই ছিলো না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শিক্ষকদের যে মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনোই ছিলো না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, নিজেকে বিকশিত করতে হলে আদর্শীক সু-শিক্ষায় নিজেকে গড়ে তোলার কোন বিকল্প নেই। একটি দেশকে এগিয়ে নিতে হলে, একটি জাতিকে উন্নত রাষ্ট্রে পরিনত করার পেছনে শিক্ষকদের কোন বিকল্প নেই। শনিবার ১৬ সেপ্টেম্বর দুুপুরে নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ হলরুমে বাংলাদেশ শিক্ষক সমিতির নাজিরপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেছেন, শিক্ষা ব্যবস্থার যে আমুল পরিবর্তন হয়েছে, শিক্ষকদের যে আনুসঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে, শিক্ষকরা যে মর্যাদা পেয়েছে অতীতের কোন সরকার কোন সময় এ মূল্যায়ন করেনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে যতগুলো বিশ্ববিদ্যালয় হয়েছে, যতগুলো বিদ্যালয়ে আধুনিক ডিজিটাল ল্যাব চালু হয়েছে, শিক্ষকদের যে মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনোই ছিলো না, কারন শেখ হাসিনা বিশ্বাস করেন শিক্ষাবিহীন একটি জাতি ভালভাবে গড়ে উঠতে পারেনা।

তিনি প্রধানমন্ত্রীর সন্তানদের উদ্ধৃতি দিয়েও বলেন, তাঁর একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয় বিশ^ বিখ্যাত কম্পিউটার বিজ্ঞানি, এক মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল তিনি অটিষ্টিকের ওপর ইউনেষ্কোর জুরী বোর্ডের প্রধান।

বাংলাদেশ শিক্ষক সমিতি নাজিরপুর উপজেলা শাখার আয়োজনে পিরোজপুর জেলা শাখার সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদসহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ। শিক্ষক সমিতি নাজিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র বাওয়ালীর সঞ্চালনায় অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক প্রশান্ত কুমার হালদার ও সদস্য সচিব শংকর কুমার মিস্ত্রী।

শিক্ষক,মর্যাদা,অতীতে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত