ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অধিকারের আদিল ও এলানের মুক্তি দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্

অধিকারের আদিল ও এলানের মুক্তি দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এএসএম নাসির উদ্দিন এলানের দু্ই বছর করে কারদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করায় এর তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি-বিসিআরএস।

১৬ সেপ্টেম্বর শনিবার সংগঠনের চেয়ারম্যান জাকির হোসেন ও নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারকে অবিলম্বে অধিকারের আদিলুর রহমান খান এবং এ এস এম নাসিরুদ্দিন এলানের বিরুদ্ধে প্রদত্ত রায় বাতিল ও তাদের মুক্তির দাবি করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ সরকার আদিলুর ও এলানের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মানহানিকর প্রচারণা করেছে। সরকারের উচিত মানবাধিকার নিয়ে কাজ করা ব্যক্তিদের হয়রানি এবং ভয়ভীতি ছাড়াই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ কাজ পরিচালনা করার অনুমতি দেওয়া। যারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা তদন্ত ও প্রকাশ করে তাদের বিচার ও শাস্তি দেওয়ার পরিবর্তে সরকারের উচিত তদন্ত এবং জবাবদিহি করা।

বিবৃতিতে নেতৃবৃন্দ, আদিলুর রহমান খান এবং এলানের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার অনুরোধ করছি। সরকারের উচিত হবে, তাদের সাজা বাতিল করা এবং তারা যাতে নির্ভয়ে মানবাধিকার নিয়ে কাজ করতে পারে, তা নিশ্চিত করা।

মুক্তি,অধিকার,সিভিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত