না.গঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততার অভিযোগ

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের সদর থানার গোগনগর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য ইকবাল প্রধান বাপ্পি ও তার পরিবারের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততার অভিযোগ পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে। গত ১০ সেপ্টেম্বর স্থানীয়দের পক্ষে জাহিদ হোসেন নামে এক ব্যক্তি এই অভিযোগ দেন। এছাড়া নারায়ণগঞ্জের শীর্ষ মাদক কারবারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয় অভিযোগপত্রে। 

লিখিত অভিযোগে বলা হয়, আমরা নারায়ণগঞ্জ সদর গোগনগর ইউনিয়ন পরিষদের বাসিন্দা। লিখিতভাবে অবগত করছি, দীর্ঘদিন ধরে আমাদের গোগনগর ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডে ইয়াবা, ফেনসিডিলসহ মাদকের সয়লাব হয়ে যাচ্ছে। এতে করে আমরা আমাদের সন্তান ও তরুণ প্রজন্মের ভবিষ্যতে নিয়ে শঙ্কিত। পাশাপাশি একটি চিহ্নিত মহল প্রতিনিয়ত ছিনতাই, চাঁদাবাজী, অন্যের ভূমি দখল করছে। বিশেষ করে ১৮ নং ওয়ার্ডের শীর্ষ সন্ত্রাসী সালাউদ্দিন চৌধুরী বিটুর সহযোগতায় ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইকবাল প্রধান বাপ্পি ও তার পরিবার দীর্ঘদিন যাবত এলাকায় মাদক বেচাকেনাসহ ভূমিদস্যতা করে যাচ্ছে। তাদের আইনবিরোধী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে গেছে।

আরও বলা হয়, মাদক বেচাকেনা ও ভূমিদস্যুতায় ইউপি সদস্য ইকবাল প্রধান বাপ্পির অন্যতম সহযোগী তার ছোট ভাই টিপু, গুজ আলমগীরের ছেলে বিয়াদ ও সেতু। এলাকায় কেউ নতুন ভবন তৈরি করতে চাইলে ইকবাল বাহিনী চাঁদা দাবি করে বসে। মাদক বেচাকেনার প্রতিবাদ করলে তাদের টর্চার সেলে নিয়ে নির্যাতন করা হয়। তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বিটুর সহযোগী ইকবাল বাহিনীর আইনবিরোধী কর্মকাণ্ডের বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জোড় দাবি জানাচ্ছি। 

জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দেয়নি বলেও অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

স্থানীয় প্রতিনিধি জানিয়েছেন, নারায়নগঞ্জের বিভিন্ন থানা এলাকায় মাদকের হটস্পট হয়ে উঠেছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত অভিযান পরিচালনা করলেও মাদক কারবারিদের দমানো যাচ্ছে না।

মাদক সংশ্লিষ্টতার অভিযোগের বিষেয় ইউনিয়ন পরিষদের সদস্য ইকবাল প্রধান বাপ্পির সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমি মাদক-সন্ত্রাসের সঙ্গে জড়িত নই। শত্রুতামূলক কেউ আমার বিরুদ্ধে অভিযোগ দিতে পারে।