ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

“শুধু জিপিএ ৫ পাওয়া নয় আলোকিত মানুষ হতে হবে"

“শুধু জিপিএ ৫ পাওয়া নয় আলোকিত মানুষ হতে হবে

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেছেন, শুধু জিপিএ ৫ পাওয়া উদ্দেশ্য নয়, একজন ভালো মানুষ হিসেবে, আলোকিত মানুষ হিসেবে নিজেকে গড়তে হবে। সমাজ ও দেশের জন্য ভূমিকা রাখতে হবে। এজন্য পড়ালেখার পাশাপাশি তোমাদের ভালো মানুষ হতে হবে। শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের লুকায়িত প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে হবে। এ জন্য শিক্ষক অভিভাবকদের দায়িত্ব নিতে হবে। লক্ষ্য নির্ধারণ করে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে। এখন জীবন গড়ার সময়, এখন থেকে ঠিকভাবে পড়ালেখা করলে জীবনে সফলতা অর্জন সম্ভব হবে।

ফেনী শিশু নিকেতন কালেক্টরেল স্কুলে ২০২৩ সালে জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল সকালে শিশু নিকেতন স্কুল মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোমেনা আক্তার।

অভিভাবকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে মোবাইল ফোনের প্রয়োজনীয়তা রয়েছে। তবে শিক্ষার্থীরা স্কুল অভ্যন্তরে মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। স্কুলে আসতে মোবাইল ফোন সাথে দেবেন না। এ বিষয়টি অভিভাবকদের অবশ্যই খেয়াল রাখতে হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বক্তব্য রাখেন ফেনী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সফি উল্লাহ, ফেনী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কামরুন নাহার। স্বাগত বক্তব্য রাখেন শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক মো. শফিউল আলম।

স্কুলের শিক্ষার্থী সৈয়দা ইসরাত আহমেদ ও নাদিরা আঞ্জুমের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি রবিউল হক রবি, ইমাম হোসেন ফারুক, সিনিয়র শিক্ষক আবদুল কাইয়ুম, অভিভাবক মঞ্জুরুল ইসলাম, শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন মো. রিশাদ হাসান, মেহেরুন সুলতানা।

জেলা প্রশাসক আরো বলেন, শিশু নিকেতন নিয়ম শৃঙ্খলার মধ্যে দিয়ে শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের সবার আগের কাজ পড়ালেখা করতে হবে। শিক্ষার্থী বিবেচনায় আগামীতে বড় ক্যাম্পাসে স্কুল স্থানান্তর করার চেষ্টা করা হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট সিটিজেন হিসাবে গড়ে উঠতে হবে। আগামীতে আরো ভালো ফলাফল করতে হবে।

২০২৩ সালে এই স্কুল থেকে ১৩৩ জন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস ও ৪২ জন জিপিএ ৫ অর্জন করে। সংবর্ধনা অনুষ্ঠানে তাদের ক্রেস্ট ও ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

আলোকিত,মানুষ,সহশিক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত