নারায়ণগঞ্জে শিশু ধর্ষণের পর হত্যা, একজনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৫ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৯ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অপরাধে মো. মোশারফ মিয়া (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে মরদেহ গুম করায় তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. মোশারফ মিয়া নারায়ণগঞ্জের রূপগঞ্জের কেন্দুয়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। নিহত শিশু তার দূর সম্পর্কের নাতি হয়। মেয়েটি তাকে দাদা বলে সম্বোধন করতো।

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০২১ সালের ২৩ অক্টোবরে করা মামলায় আদালত এ রায় ঘোষণা করেছেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রকিবউদ্দিন আহমেদ রাকিব বলেন, ২০২১ সালের ২২ অক্টোবর দণ্ডপ্রাপ্ত আসামি মো. মোশারফ মিয়া ৯ বছরের শিশুকে মজা কিনে দেওয়ার কথা বলে পাশের কাশবনে নিয়ে ধর্ষণের পর হত্যা করে। আদালত ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এ রায় ঘোষণা করেছেন।

তিনি আরও বলেন, আসামি নিজে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছেন শিশুর বাড়িতে তিনি বেড়াতে যান। পরে পাশের কাশবনে নিয়ে তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করেন।