ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে ৪টি গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

বীরগঞ্জে ৪টি গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

সোমবার বেলা ১১টায় দিনাজপুরের বীরগঞ্জ শালবন মিলনায়তনে উপজেলা প্রশাসন ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপির আয়োজনে ‘আমার গ্রাম আমার দায়িত্ব, শিশুর জীবন হোক বাল্যবিবাহ মুক্ত’-এ প্রতিপাদ্যেকে সামনে রেখে উপজেলার পাল্টাপুর ইউনিয়নের পিকপাড়া, সুজালপুর ইউনিয়নের মানকিড়া, নিজপাড়া ইউনিয়নের দাড়িয়াপুর, মোহনপুর ইউনিয়নের মাটিয়াকুড়া গ্রামকে বাল্য বিবাহ মুক্ত গ্রাম ঘোষণা উৎসব উদযাপন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, মেয়েরা সমাজের বোঝা না। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখহাসিনা সরকার মেয়েদের সুশিক্ষিত ভাবে গড়ে তোলার জন্য শিক্ষা উপবৃত্তি সহ বিভিন্ন ভাবে সহযোগীতা প্রদান করে আসছে। বাল্যবিয়ের কুফল আমাদের সবার জানা রয়েছে। শিশু অবস্থায় কোনো ছেলে বা মেয়ের বিয়ে দিয়ে তাকে ঝুঁকির মধ্যে আমরা ফেলে দিতে চাই না। এজন্য পরিবার থেকে শুরু করে সম্মিলিতভাবে সচেতন হতে হবে। শুধু ৪ টি গ্রাম শুধু নয়, যেন পুরো উপজেলায় যেন বাস্তবায়ন হয় সেটি নিয়ে কাজ করবো আমরা।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তাই বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মো. আব্দুর রাজ্জাক, পাল্টাপুর ইউনিয়নের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, সুজালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.নুরুল ইসলাম, নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহীর রহমান চৌধুরী শাহিন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর নীলফামারী এরিয়া কো-অর্ডিনেটর অফিসের সিনিয়র ম্যানেজার লোটাস চিসিম।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বীরগঞ্জ এপির ম্যানেজার রবার্ট কমল সরকার। অনুষ্ঠানে কাজী, ইউপি সদস্য ২ শতাধিক অভিভাবক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সিদ্দিক হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

বীরগঞ্জ,বাল্যবিবাহ,ঘোষণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত